জুড়ীতে হাজী ইনজাদ আলী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য নির্বাচিত হলেন শামছু-ফারুক-বশির-আজির

সাইফুল ইসলাম সুমনঃ জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হাজী ইনজাদ আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য নির্বাচন ব্যাপক উৎসাহ ও উদ্দিপনার মধ্যদিয়ে গতকাল রবিবার বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

৪ জন অভিবাক সদস্যের জন্য ২টি প্যানেলে ৪ জন করে মোট ৮ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বীতা করেন। দীর্ঘ ৪৫ বছর পর এই প্রথম অনুষ্ঠিত ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য নির্বাচনে বিদ্যালয়ের বর্তমান সভাপতি ও পশ্চিম জুড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মইন উদ্দিন মইজন প্যানেল কে পরাজিত করে নিরঙ্কুশ বিজয় ছিনিয়ে আনেন বিদ্যালয়ের সাবেক সভাপতি ও গোয়ালবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শফিক উদ্দিন আহমদ (ডিসি শফিক) প্যানেল। এ নির্বাচনে উভয় প্যানেল একই পরিবারের (হাজী ইনজাদ আলী পরিবার) সদস্য।
ওইদিন সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত দু'টি বুথে ভোট গ্রহন হয়। এ নির্বাচনে মোট ভোটার ছিলো ৬৫৪ জন। এর মধ্যে প্রায় ৪০০ ভোটের মত কাস্ট হয়। আলহাজ্ব শফিক উদ্দিন আহমদ (ডিসি শফিক) প্যানেলে অভিবাবক সদস্য হিসেবে নির্বাচনে প্রাপ্ত ভোট শামছু উদ্দিন (ফুটবল প্রতীক) ২৩১, ফারুক খান (মোমবাতি প্রতীক) ২২৭, মোঃ আব্দুল বশির (আনারস প্রতীক) ২১৩ ও তারেক আহমেদ আজির (চেয়ার প্রতীক) ২০১ ভোট পান।
অপরদিকে হাজী মইন উদ্দিন আহমদ মইজন চেয়ারম্যান প্যানেলে অভিবাবক সদস্য হিসেবে নির্বাচনে প্রাপ্ত ভোট আব্দুল মহিদ (বই প্রতীক) ১৬৭, অটল কৃষান সিংহ (দোয়াত কলম প্রতীক) ১৬১, হাজী মোঃ মাসুক উদ্দিন (মাছ প্রতীক) ১৫৪ ও মুহিবুর রহমান (ছাতা প্রতীক) ১৪২ ভোট পান।

প্রিজাইডিং অফিসার ও জুড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ গোলাম সাদেকের পক্ষে নির্বাচনী ফলাফল ঘোষণা করেন সহকারি প্রিজাইডিং অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার আলাউদ্দিন। পরে স্থানীয় গোয়ালবাড়ী বাজারে অভিবাবকসহ এলাকাবাসীর পক্ষ থেকে বিজয়ীদের ফুলের মালা পরিয়ে অভিনন্দন জানানো হয়। এসময় বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন পূর্ব জুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালেহ উদ্দিন আহমদ ও গোয়ালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমদ লেমন।

এ নির্বাচনী অনুষ্ঠানে যোগ দিতে লন্ডন থেকে দেশে ছুটে আসেন হাজী পরিবারের উত্তরসূরী বিলেতের বিশিষ্ট বাঙ্গালী কমিউনিটি নেতা, ব্যবসায়ী ও দানবীর আলহাজ্ব শরীফ আহমদ ও পর্তুগাল প্রবাসী হাজী পরিবারের উত্তরসূরী সাজ্জাদ আহমদ মঞ্জু। মাতৃভূমিতে নির্বাচনী এমন আয়োজনে তাঁরা অভিভুত ও আনন্দিত। তাঁরা জানান, জনগনের কল্যানে মানব সেবায় অতীতের ন্যায় হাজী পরিবার সকলের পাশে দাঁড়াতে প্রতিশ্রুতিবদ্ধ।

No comments: