প্রচণ্ড শীতে সুনামগঞ্জ বাণিজ্য মেলার মঞ্চ মাতালেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী শাহনাজ বাবু

সাইফুল ইসলাম সুমন, সুনামগঞ্জ থেকে:  সারাদেশ যখন কাঁপছে শীতের ঠান্ডা হাওয়ায়। দিনে সূর্যের দেখা নেই। রাতেও তাপমাত্রা কমে যায়। এমন শীতকালে দেশেজুড়ে চলে গানের আসর। এমনই এক আয়োজনে গান শোনাতে এসেছিলেন জনপ্রিয় সংগীতশিল্পী শাহনাজ বাবু। সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর আয়োজনে এবং বাংলাদেশ বেনারশি মসলিন এন্ড জামাদানী সোসাইটির সার্বিক ব্যবস্থাপনায় সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে (বালুর মাঠ) চলমান ১৫ তম সুনামগঞ্জ বাণিজ্য মেলায় রবিবার (৫ জানুয়ারি) রাতে গানে গানে প্রাণের ছোঁয়ায় সিলেটের সুনামগঞ্জবাসীকে মাতিয়েছেন সংগীতশিল্পী শাহনাজ বাবু

মঞ্চে টানা দুই থেকে আড়াই ঘণ্টা বর্তমান সময়ের জনপ্রিয় প্রায় ১৫/২০ টি গান পরিবেশন করেন সংগীতশিল্পী শাহনাজ বাবু। “কোন মেস্তরি নাও বানাইলো কেমন দেখা যায়, লোকে বলে বলেরে ঘর-বাড়ি ভালা না আমার, মিলন হবে কত দিনে আমার মনের মানুষেরও সনে, আমার মাটিরও পিঞ্জিরায় সোনার ময়নারে তোমারে পুষিলাম কত আদরে, খাজা বাবা খাজা বাবা মারহাবা মারহাবা, মন ভাসাইয়া প্রেমের সাম্পানে আছো লুকাইয়া তুমি কোনখানে, আমি ফুল বন্ধু ফুলের ভ্রমরা, এক নজর না দেখিলে বন্ধু, আইলায় না আইলায় নারে বন্ধু, একবার পাইলে জরাইয়া দরতাম বন্ধুয়ার গলে, ও সামরে তোমার শনে, যদি সুন্দর একটা মুখ পাইতাম,  কাল সারা রাত ছিল স্বপনেরও রাত, স্বাধের লাউ বানাইলো মোড়ে, পাগল মন মনরে,” এই সব গানে গানে দর্শক-শ্রোতাদের মুগ্ধ করেন শিল্পি শাহনাজ বাবুদর্শকদের বিভিন্ন অনুরোধের গানের পাশাপাশি নিজের পছন্দের গানও পরিবেশন করেন এই শিল্পী। এ যেন এলেন, গাইলেন এবং জয় করলেন। 

সংগীতশিল্পী শাহনাজ বাবুর গান দর্শক সারিতে বসে শুনলেন সমসুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এড. পীর ফজলুর রহমান, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সুনামগঞ্জ জেলা প্রশাসক আব্দুল আহাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), সুনামগঞ্জ চেম্বারের সভাপতি খায়রুল হুদা চপল, বাংলাদেশ বেনারশি মসলিন এন্ড জামাদানী সোসাইটির চেয়ারম্যান এম এ মঈন খান বাবলু, সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ জেলা প্রশাসনের অন্যান্য সম্মানিত কর্মকর্তা বৃন্দ এবং চেম্বারের অন্যান্য পরিচালকবৃন্দ ।।

No comments: