আজ থেকে জুড়ীতে মুজিববর্ষের ক্ষণগণনা শুরু

সাইফুল ইসলাম সুমনঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা কর্মসূচি উদ্বোধন করা হবে আজ শুক্রবার। রাজধানী ঢাকায় বিকাল ৫টায় ক্ষণগণনার উদ্বোধন করবেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকেল ৫টায় ক্ষণগণনা উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের ন্যায় জুড়ীতেও বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে।

এজন্য জুড়ী উপজেলা কমপ্লেক্স চত্বরে স্থাপন করা হচ্ছে ক্ষণগণনা যন্ত্র। শুক্রবার জুড়ী উপজেলা অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী কর্তৃক ক্ষণগণনা যন্ত্রের উদ্বোধনী অনুষ্ঠান বড় পর্দায় প্রদর্শনের ব্যবস্থা করেছে উপজেলা প্রশাসন। এর আগে বিকাল ৩টা থেকে অনুষ্ঠিত হবে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

স্কুল-কলেজের ছাত্রছাত্রী ও সর্বস্তরের জনগণকে নিয়ে সমাবেশ এবং বঙ্গবন্ধুর জীবনাদর্শের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এবিষয়ে বৃহস্পতিবার বিকাল ৩টায় জুড়ী উপজেলা কমপ্লেক্সে অনুষ্ঠিত এক সভায় এসব তথ্য জানিয়েছেন জুড়ী উপজেলা নির্বাহী অফিসার অসীম চন্দ্র বনিক।

এসময় উপস্থিত ছিলেন- জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, জুড়ী থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রনজিতা শর্মা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সমরজিৎ সিংহ, উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন, উপজেলা শিক্ষা অফিসার মন্তোষ কুমার বেদনাথ, উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশিদ সাজুসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ।।


No comments: