জুড়ীতে জমকালো আয়োজনে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সাইফুল ইসলাম সুমনঃ মৌলভীবাজারের জুড়ীতে জাঁকজমক, জমকালো ও ব্যাপক বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে উপমহাদেশের বৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গত শুক্রবার বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জুড়ী উপজেলা ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগের যৌথ আয়োজনে জুড়ী শিশু পার্ক মাঠে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এসব কর্মসূচীতে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী আলহাজ্ব মোঃ শাহাব উদ্দিন এমপি। 

ওইদিন দুপুরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর বেলা ৪টায় অনুষ্ঠিত হয় বিশাল আনন্দ শোভাযাত্রা। জুড়ী শিশু পার্ক থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বিকেল ৫টায় জুড়ী শিশু পার্ক মাঠে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভার শুরুতেই বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী আলহাজ্ব মোঃ শাহাব উদ্দিন এমপি। পরে তিনি প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন। 
আলোচনা সভায় উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহাব উদ্দিন সাবেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল ভুইয়া উজ্জ্বলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী আলহাজ্ব মোঃ শাহাব উদ্দিন এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জুড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন, সাধারণ সম্পাদক ও ফুলতলা ইউপি চেয়ারম্যান মাসুক আহমদ, সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক হাজী শফিক আহমদ, বড়লেখা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, জুড়ী উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্ম্মা, মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য মোঃ বদরুল ইসলাম, পশ্চিম জুড়ী ইউপি চেয়ারম্যান শ্রীকান্ত দাস, জুড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব তাজুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ নজমুল ইসলাম, আওয়ামীলীগ নেতা ডাঃ ফয়েজ আহমেদ, জাহাঙ্গীর আলম, জাকির হোসেন কালা, মাহবুবুল ইসলাম কাজল, জায়ফরনগর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুল কাদির দারা, পশ্চিম জুড়ী ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জুবের হাসান জেবলু, পুর্বজুড়ী ইউপি আওয়ামীলীগ সভাপতি আব্দুল কাদির, ফুলতলা ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম, সাগরনাল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহিন আহমদ, জুড়ী উপজেলা যুবলীগ সভাপতি মামুনুর রশীদ সাজু, সাবেক সভাপতি এডভোকেট আব্দুল খালিক সোনা,  সহ সভাপতি ও যুব নেতা আহমদ কামাল অহিদ, জুড়ী উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মতিন, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন সুজল, উপ প্রচার সম্পাদক মেহেদি হাসান কবির, উপজেলা শ্রমিক লীগের সদস্য সচিব সাবেক ছাত্রনেতা ওয়ারিছ উদ্দিন, সাবেক ছাত্রনেতা সায়রুল আলম, সাবেক ছাত্রনেতা সিদ্দিকুর রহমান সুমন, উপজেলা যুবলীগ নেতা শাহ আলম, জহিরুল ইসলাম, সদর ইউপি যুবলীগ সভাপতি আবুল খায়ের সাইমন, সাধারণ সম্পাদক রুবেল আহমদ, সাবেক উপজেলা ছাত্রলীগ নেতা জুয়েল রানা,  উপজেলা যুবলীগের সহ সভাপতি হাসান তারেক, ছাত্রলীগ নেতা আবু সাঈদ আরিফসহ স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। শুভেচ্ছা বক্তব্য রাখেন তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আশফাক আহমেদ আদনান ও সাধারণ সম্পাদক গৌতম দাশ। সভায় উপজেলা ও কলেজ ছাত্রলীগের পক্ষথেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়, ছবি উপহার দেয়া হয় এবং ক্রেষ্ট প্রদান করা হয়।
রাতে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করবেন- বাংলাদেশী আইডলের রানার আপ ও ভারতের জি-বাংলার কন্ঠ শিল্পী মন্টি সিনহা সহ কন্ঠ শিল্পী সুপ্রিয়া, রাজা, আরোহী, পুষ্পা, ঝুমা। নৃত্য পরিবেশন করেন নদী, জাদু পরিবেশন করেন বাংলাদেশ ও মালেশিয়ার জনপ্রিয় জাদু শিল্পী মামুন মাহিন, উপস্থাপনায় ছিলেন মাহবুবুল ইসলাম কাজল ও সুলতান সুমন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী শাহাব উদ্দিন এমপি বলেছেন, ছাত্রলীগের প্রত্যেকটা কর্মীকে এমনভাবে লেখাপড়া করতে হবে যাতে চাকরির জন্য তাদের ঘুরতে হয় না, চাকরিই তাদের পেছনে ঘুরে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এই পরিশ্রমের জন্য তিনি আজ বিশ্বের সৎ একজন প্রধানমন্ত্রী হিসেবে ভূষিত হয়েছেন। মন্ত্রী দেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রায় বাংলাদেশ ছাত্রলীগকে অগ্রনী ভুমিকা রাখার তাগিদ দেন।  

এদিকে জুড়ী উপজেলা যুবলীগের সহ সভাপতি ও যুব নেতা আহমদ কামাল অহিদ তাঁর বক্তব্যে জুড়ীকে পৌরসভা করার দাবি জানান মন্ত্রীকে। মন্ত্রী তাঁর বক্তব্যে আগামী ৩ মাসের মধ্যে জুড়ীকে পৌরসভা করার আশ্বাস দেন। মন্ত্রীর এই ঘোষণায় জুড়ীবাসী আনন্দিত। 

No comments: