জুড়ীতে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান আজ

সাইফুল ইসলাম সুমনঃ মৌলভীবাজারের জুড়ীতে উপমহাদেশের বৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান আজ শুক্রবার (১৭ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি এ সংগঠনটির জন্ম হয়। বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জুড়ী উপজেলা ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগের যৌথ আয়োজনে জুড়ী শিশু পার্ক মাঠে আজ দিনব্যাপী নেওয়া হয়েছে বিভিন্ন কর্মসূচি।
জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পাশাপাশি দুপুর ২টায় অনুষ্ঠিত হবে বর্ণাঢ্য র‌্যালী, বেলা ৩টায় জুড়ী শিশু পার্ক মাঠে অনুষ্ঠিত হবে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা ও আলোচনা সভা এবং সন্ধ্যায় অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। উক্ত অনুষ্ঠানমালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী আলহাজ্ব মোঃ শাহাব উদ্দিন এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জুড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন, সাধারণ সম্পাদক ও ফুলতলা ইউপি চেয়ারম্যান মাসুক আহমদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সভাপতি আমিরুল হোসেন চৌধুরী আমিন। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম। সভাপতিত্ব করবেন জুড়ী উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন সাবেল। সঞ্চালনায় থাকবেন জুড়ী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল ভূইয়া উজ্জ্বল। এ আয়োজনে জেলা ও উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন। উক্ত অনুষ্ঠানে সকলের উপস্থিতি কামনা করেছেন তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আশফাক আহমেদ আদনান ও সাধারণ সম্পাদক গৌতম দাশ।

সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করবেন- বাংলাদেশী আইডলের রানার আপ ও ভারতের জি-বাংলার কন্ঠ শিল্পী মন্টি সিনহা সহ কন্ঠ শিল্পী সুপ্রিয়া, রাজা, আরোহী, পুষ্পা, ঝুমা। নৃত্য পরিবেশন করবেন নদী, জাদু পরিবেশন করবেন বাংলাদেশ ও মালেশিয়ার জনপ্রিয় জাদু শিল্পী মামুন মাহিন, কৌতুক উপস্থাপন করবেন বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব সুলতান সুমন।


No comments: