জুড়ীতে পরিচ্ছন্নতা কাজে যুবলীগ-ছাত্রলীগকর্মীরা

জুড়ী টাইমস সংবাদঃ জুড়ী উপজেলা শহরে অবস্থিত দক্ষিণ জাঙ্গিরাই সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মক্তদীর বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে দীর্ঘদিন থেকে জমে ছিল ময়লার স্তুপ। শুক্রবার সকালে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগকর্মীরা নিজ হাতে উক্ত আবর্জনা পরিস্কার করে লাগিয়ে দিয়েছে বিভিন্ন গাছের চারা।

জানা যায়, উক্ত বিদ্যালয় গুলোর প্রবেশ পথেই ময়লা-আবর্জনার স্তুপ জমে থাকায় দুর্গন্ধ ও রোগজীবানু ছড়াচ্ছিল। বিদ্যালয়ের শিক্ষার্থীসহ পথচারীরা কাপড় দিয়ে নাক-মুখ চেপে চলাচল করত। সেদিকে বিদ্যালয় দু’টির কর্তৃপক্ষের কোন খেয়াল ছিলনা। এমতাবস্থায় এগিয়ে আসেন স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগকর্মীরা।

শুক্রবার সকালে যুবলীগকর্মী মর্তুজ আলী ও ছাত্রলীগকর্মী জহিরুল ইসলামের নেতৃত্বে দলীয়কর্মী মান্না আহমদ, মাছুম আহমদ, আব্দুর রাজ্জাক জুমন, সোহানুর রহমান, মামুন আহমদসহ প্রায় ১৫জন কর্মী ঝাড়ু, কোদাল, টুকরী হাতে নিয়ে নেমে পড়েন পরিচ্ছন্নতা কাজে। নিজ হাতে সকল ময়লা-আবর্জনা পরিস্কার করে নিরাপদ দুরত্বে নিয়ে ফেলে দেন। সেই সাথে উক্ত স্থানে বিভিন্ন প্রজাতির বেশ কিছু গাছের চারা রোপন করে দেন। পথচারী ও স্থানীয়রা তাদের এ মহতী কাজের প্রশংসা করেন।

এ কাজের উদ্যোক্তা যুবলীগকর্মী মর্তুজ আলী ও ছাত্রলীগকর্মী জহিরুল ইসলাম তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, স্থানীয় এক সাংবাদিকের ফেসবুক পোস্ট দেখে নিজেদের খুব কস্ট লেগেছে। কোমলমতি শিক্ষার্থীরা দুগর্ন্ধে অতীষ্ট ছিল। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ছিল উদাসীন। তাই বিবেকের তাড়নায় নিজেরা কাজে নেমে পড়ি এবং মানসিক তৃপ্তি উপভোগ করি।

No comments: