জালালাবাদ এসোসিয়েশনের ব্রেস্ট ক্যান্সার স্ক্রীনিং ও আলোচনা সভা অনুষ্ঠিত

জুড়ী টাইমস সংবাদঃ জালালাবাদ এসোসিয়েশন, ঢাকা’র ‘জালালাবাদ হেলথ কেয়ার ফাউন্ডেশন’ এর উদ্যোগে দিনব্যাপী “ব্রেস্ট ক্যান্সার স্ক্রীনিং” ও সচেতনতা কর্মসূচী এর আওতায় একটি হেলথ ক্যাম্প ২২, কাওরান বাজারস্থ জালালাবাদ ভবনে আয়োজন করা হয় । “ব্রেস্ট ক্যান্সার স্ক্রীনিং” এর আগে সচেতনতা মূলক আলোচনা সভায় জালালাবাদ হেলথ কেয়ার ফাউন্ডেশন সদস্য সচিব ড. আবুল কালাম চৌধুরী সঞ্চালনায় সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি ড. এ কে আব্দুল মুবিন। 

সচেতনতা মূলক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক (অব:) ডা: এম এ মালিক, বিশেষ অতিথির মধ্যে আলোচনায় অংশ গ্রহণ করেন এসোসিয়েশন সাধারণ সম্পাদক এড. জসিম উদ্দিন আহমদ, অধ্যাপক ডা: ছয়েফ উদ্দিন আহমেদ, ডা: সামিয়া মুবিন, ডা: মীরা পারভীন , ডা: রোখসানা পারভীন, ডা: মেহনাজ তাবাসসুম প্রভা, ডা: সামিয়া আহমদ, ডা: হুমায়রা বেগম, ডা: আসমা সিদ্দিকা, ডা: তাসনিম তামান্না হক প্রমূখ।
সভায় বিশেষজ্ঞ চিকিৎসকগণ বলেন স্তন ক্যান্সারের ক্ষেত্রে সচেতনতার কোন বিকল্প নেই। প্রাথমিক ভাবে স্তন ক্যান্সার ধরা পরলে খুব সহজেই রোগী শতভাগ সুস্থ হয়ে যান। শুধু মহিলা নয় স্তন ক্যান্সারের আক্রান্তদের মধ্যে ১ ভাগ পুরুষও আছেন। 

ডা: আসমা সিদ্দিকা ও ডা: সামিয়া মুবিন তাদের প্রেজেন্টেশনের মাধ্যমে স্তন ক্যান্সারে আক্রান্ত থেকে শুরু করে চিকিৎসা ও কিভাবে রোগীকে সারভাইব করতে হয় সেই বিষয় গুলো তুলে ধরেন।
আলোচনা সভার পর আগত রোগীদের “ব্রেষ্ট ক্যান্সার স্ক্রীনিং” করা হয়। 


No comments: