জুড়ীতে মেলার প্রবেশ টিকেটই র‌্যাফেল ড্র

জুড়ী টাইমস সংবাদঃ মৌলভীবাজার সোসিও ইকোনোমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের আয়োজনে প্রতিবন্ধীদের কল্যাণে জুড়ীতে অনুষ্ঠিত হচ্ছে শিল্প-পণ্য মেলা ২০১৯। এ উপলক্ষে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাত ৯টায় মেলা প্রাঙ্গনে বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্টিত হয়। মেলার প্রধান আয়োজক সিলেট সোসিও ইকোনোমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম এ মঈন খাঁন বাবলু তার বক্তব্যে বলেন, আমরা মেলায় দর্শনার্থী বৃদ্ধির জন্য র‌্যাফেল ড্র আয়োজন করেছি। আর ওই র‌্যাফেল ড্র এর লভ্যাংশ জুড়ী উপজেলার প্রতিবন্ধীদের কল্যাণে ব্যায় হবে। কিন্তু দুঃখজনক হলো এ নিয়ে বিভিন্ন ভাবে একটি কু-চক্র মহল নানাভাবে অপপ্রচার চালাচ্ছে। যা আমাদের দৃষ্টি গোচর হয়েছে। তাই আমরা জানিয়ে দিতে চাই।  বিশ টাকা মূল্যের মেলার প্রবেশ টিকেট দিয়েই র‌্যাফেল ড্র হবে। মেলায় অশ্লীলতা ও জুয়ার কোন সুযোগ নেই। এ বিষয়ে তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

জুড়ী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক বলেন,  জুড়ী উপজেলার প্রতিবন্ধীদের উন্নয়নে আয়োজিত মেলাটিকে স্বাগতম জানাই। আর অভিনন্দন জানাই সোসিও কর্তৃপক্ষকে তারা যে এতো সুন্দর ও মহৎ উদ্যোগ নিয়েছে। জুড়ীবাসি মেলাটি উপভোগ করছেন।  তাই সবার সহযোগিতায় মেলাটি সুন্দর ভাবে শেষ হোক এই কামনা করি।

জাতীয় পার্টির কেন্দ্রিয় নেতা আহমেদ রিয়াজ বলেন, যেহেতু প্রতিবন্ধীদের উন্নয়নের জন্য শিল্প পণ্য মেলার আয়োজন করা হয়েছে । তাই মেলাটি সুন্দর ও সু-শৃঙ্খলভাবে শেষ হউক। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও ফুলতলা ইউনিয়ন পরিষদের ৫বারের চেয়ারম্যান মাসুক আহমদ মেলার স্বার্থে সকলের সহযেযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান রনজিতা শর্মা, পূর্ব জুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালেহ উদ্দিন আহমদ, পশ্চিম জুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্রীকান্ত দাস, গোয়ালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন লেমন, সাগরনাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল ইসলাম চৌধুরী লিয়াকত, জুড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব তাজুল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি মামুনুর রশীদ সাজু, কামিনীগঞ্জ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি হাজী কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক নুরুল আম্বিয়া সহ জুড়ী, কুলাউড়া ও বড়লেখা উপজেলার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর রাতে জুড়ী কলেজ মাঠে শিল্প পণ্য বাণিজ্য মেলার উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা প্রশাসক নাজিয়া শিরীন । এরপর থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০ টা পর্যন্ত চলছে মেলা। মেলায় প্রতিদিনই জুড়ীর হতদরিদ্র প্রতিবন্ধীদেরকে নিয়মিত প্রদান করা হচ্ছে সেলাই মেশিন, শিক্ষা উপকরণ, হুইল চেয়ার ও নগদ অর্থ বিতরণ করা হচ্ছে।

No comments: