জুড়ীর জায়ফরনগর ইউপি আ.লীগের কাউন্সিল হচ্ছে ১৬ বছর পর

বিশেষ প্রতিনিধিঃ দীর্ঘ ১৬ বছর পর মৌলভীবাজারের জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হবে আগামী ১ সেপ্টেম্বর। ওইদিন স্থানীয় নজরুল ব্যানকোয়েট হলে এ কাউন্সিল অনুষ্ঠিত হব। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বন, পরিবেশ, ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী এবং মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শাহাব উদ্দিন এমপি।

সোমবার সন্ধ্যায় ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় সম্মেলনের প্রস্তুতি নিয়ে আলোচনা করা হয়। তার আগে থেকেই ইউনিয়ন কমিটির সম্ভাব্য সভাপতি, সম্পাদক পদ প্রার্থীরা নেমে পড়েন প্রচারণায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের পাশাপাশি কাউন্সিলরদের বাড়ি বাড়ি গিয়েও চলছে প্রচারণা। সভাপতি পদে সম্ভাব্য প্রার্থীর মধ্যে বর্তমান সাধারণ সম্পাদক আব্দুস ছালাম, জাকির আহমদ কালা ও আব্দুর রাজ্জাক রজাকের নাম শোনা যাচ্ছে। সাধারণ সম্পাদক পদে আব্দুল কাদির দ্বারা, আব্দুল লতিফ, মিজানুর রহমান খোকন, জামাল উদ্দিন, জায়েদ আনোয়ার চৌধুরী, গোলাম রব্বানী চৌধুরী জাহাঙ্গীর, আবুল হোসেন লিটন এর নাম শোনা যাচ্ছে। এ সম্মেলনকে কেন্দ্র করে ইউনিয়ন আওয়ামী লীগের ঝিমিয়ে পড়া নেতাকর্মী ও সমর্থকদের মাঝে চাঙ্গা ভাব বিরাজ করছে।

দলীয় সূত্রে জানা যায়, ২০০৪ সালের ২৬ আগস্ট জুড়ীকে প্রশাসনিক উপজেলা ঘোষণা করা হয়। এর আগের বছর ২০০৩ সালের ২৫ জুন তৎকালীন কুলাউড়া উপজেলার অধীনে জায়ফরনগর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এর দেড় বছর পর ২০০৪ সালের ৪ ডিসেম্বর কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ কামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনু শফিক আহমদকে সভাপতি ও আব্দুস ছালামকে সাধারণ সম্পাদক করে ৬৫ সদস্য বিশিষ্ট ইউনিয়ন কমিটি অনুমোদন করেন।

স্থানীয় নেতাকর্মীরা জানান, বিগত চৌদ্দ বছরে উপজেলা আওয়ামী লীগ উপজেলার পূর্বজুড়ী, পশ্চিম জুড়ী, গোয়ালবাড়ী, সাগরনাল ও ফুলতলা ইউনিয়নের নতুন কমিটি করলেও সদর জায়ফরনগর ইউনিয়ন সম্মেলনের কোন উদ্যোগই নেয়া হয়নি। অবশেষে আগামী ৩০ সেপ্টেম্বর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে জায়ফরনগর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনের উদ্যোগ নেয়া হয়েছে। ষোল বছর পর দীর্ঘ প্রতীক্ষিত এ সম্মেলনে কাউন্সিলরদের ভোটে নতুন নেতৃত্ব নির্বাচনের দাবি জানান তারা।


No comments: