মৌলভীবাজারে ৭ দিনব্যাপী বনজ ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

জুড়ী টাইমস সংবাদঃ মৌলভীবাজারে ৭ দিনব্যাপী বনজ ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসন, বন, বন্যপ্রাণী ব্যবস্থাপনা, প্রকৃতি সংরক্ষণ বিভাগ এবং জেলা কৃষি অধিদপ্তর যৌথভাবে এ মেলার আয়োজন করেন।
শনিবার ২৪ আগষ্ট দূপুরে বৃক্ষরোপণ সচেতনতায় একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু করে শহীদ মিনার প্রাঙ্গন মেলা মাঠে এসে শেষ হয়। পরে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি প্রধান অতিথির হিসেবে ফিতা কেটে ৭ দিনব্যাপী বনজ ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করেন। 

মৌলভীবাজার জেলা প্রশাসক নাজিয়া শিরিন এর সভাপতিত্বে মেলা প্রাঙ্গনে আলোচনা সভায় বক্তব্য রাখেন মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার), পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ পরিচালক কাজী জাহাঙ্গীর আলম। শেষে মন্ত্রী সহ অন্যান্য অতিথিবৃন্ধ স্টল পরিদর্শন করেন। প্রধান অতিথি হিসাবে বন ও পরিবেশ মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি দেশের উন্নয়নের প্রসঙ্গ তুলে বলেন, বাংলাদেশ ভিক্ষুকের দেশ নয়। আজকে আমরা আমাদের দেশ থেকেই বিদেশীদের সাহায্য করছি, ভিক্ষা দিচ্ছি। আমরা কারো ভিক্ষা নেইনা। চাইওনা। সঠিক নেতৃত্বের কারনেই- আমাদের দেশ আজ স্বাভলম্বি হয়েছে। 


No comments: