জুড়ীতে স্কুলে পাঠদান ব্যাহত, ১১ গ্রাম নিমজ্জিত

জুড়ী টাইমস সংবাদঃ জুড়ী উপজেলায় বন্যা দেখা দিয়েছে। কয়েকদিনের অব্যাহত বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে উপজেলার জুড়ী-ফুলতলা সড়কের হাফিজিয়া-কলাবাড়ি অংশ বন্যার পানিতে নিমজ্জিত হয়ে পড়ায় সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে পড়েছে। এছাড়া জায়ফরনগর ও পশ্চিম জুড়ী ইউনিয়নের হাওর তীরবর্তী ১১টি গ্রাম ও ৮টি শিক্ষা প্রতিষ্ঠান পানিবন্দি হয়ে পড়েছে।

এদিকে বৃষ্টি ও পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে বলে জানা গেছে। এতে জায়ফরনগর ইউনিয়নের বেলাগাঁও, শাহাপুর, নিশ্চিন্তপুর, নয়াগ্রাম, জাঙ্গিরাই, ইউসুফনগর, শিমুলতলা, পশ্চিম জুড়ী ইউনিয়নের আমতৈল, চক, তালতলা, খাগটেকা গ্রাম বন্যা কবলিত হয়ে পড়ে। জায়ফরনগর ইউনিয়নের শাহাপুর দাখিল মাদ্রাসা, বেলাগাঁও, পূর্ব বেলাগাঁও, শাহাপুর, দিগলবাক সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম জুড়ী ইউনিয়নের নিরোদ বিহারী উচ্চ বিদ্যালয়, কালনীগড় ও খাগটেকা তালতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় পানিবন্দি হয়ে পড়ায় ঝুঁকি নিয়ে শিক্ষক-শিক্ষার্থী বিদ্যালয়ে যাচ্ছে।

জায়ফরনগর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মিলাদ চৌধুরী জানান, অতি বৃষ্টিতে কিছু টিলা ধসে পড়ায় এবং বড় আকারে টিলা ধসের আশঙ্কা থাকায় মনতৈল গুচ্ছ গ্রামের ২০টি পরিবারকে সরিয়ে নেওয়া হয়েছে। একই সাথে বিশ্বনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবার ১৩ জুলাই রাতে আশ্রয় কেন্দ্র খুলে তাদের সেখানে আশ্রয় ও শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে।

এদিকে জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বনিক বলেন, রবিবার সকালে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরী সভায় যে কোন পরিস্থিতি মোকাবেলার সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে। জুড়ী নদীতে মিটার বসানো না থাকায় পানি উন্নয়ন বোর্ড পানির সঠিক মাপ বলতে পারেনি।


No comments: