জুড়ীতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন এমপির ঐচ্ছিক তহবিল হতে অনুদানের চেক বিতরণ

সাইফুল ইসলাম সুমনঃ মৌলভীবাজারের জুড়ীতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপির ঐচ্ছিক তহবিল হতে অনুদানের চেক ও ধর্ম মন্ত্রণালয় হতে প্রাপ্ত মসজিদ/মন্দিরের চেক বিতরণ করা হয়। অপরদিকে এই অনুষ্ঠানে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা এবং অসচ্ছল প্রতিবন্ধী ভাতা বই বিতরণ করা হয়। উপস্থিত থেকে অনুদানের চেক ও ভাতা বই বিতরণ করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি। 

গতকাল শনিবার (৬ জুলাই) সকাল ১১টায় জুড়ী উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের যৌথ আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত অনুদানের চেক ও ভাতা বই বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার অসীম চন্দ্র বনিক। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মো. আলাউদ্দিনের উপস্থাপনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জুড়ী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম.এ মোঈদ ফারুক, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন, জুড়ী থানার অফিসার ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন সরদার, জুড়ী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নূসরাত লায়লা নীরা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রনজিতা শর্মা, উপজেলা সমাজসেবা অফিসার রাকেশ পাল, পশ্চিম জুড়ী ইউপি চেয়ারম্যান শ্রীকান্ত দাস, জায়ফরনগর ইউপি চেয়ারম্যান হাজী মাছুম রেজা, কেন্দ্রীয় যুবলীগের অন্যতম সদস্য এডভোকেট সিরাজুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশিদ সাজু প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার দেশকে দারিদ্রমুক্ত করতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। তন্মধ্যে সারা দেশের মত জুড়ী ও বড়লেখায় গরিব মানুষদের গৃহ নির্মাণ করা হয়েছে। এক পর্যায়ে দেখবেন কেউই গৃহহীন থাকবেনা। মন্ত্রী শেখ হাসিনার জন্য উপস্থিত সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।

No comments: