জুড়ীতে অপরাধ প্রবণতা রোধে বিট পুলিশিং সভা

এ.আর সোহান/এইচ.আর জয়ঃ মৌলভীবাজারের জুড়ীতে তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজে অপরাধ প্রবণতা রোধে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। জুড়ী এলাকায় মাদক, জঙ্গি, যৌতুক, বাল্য বিবাহ, ইভটিজিং, নারী নির্যাতন সহ সব ধরণের অপরাধ প্রবণতা রোধে তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধির লক্ষে জুড়ী থানা পুলিশের উদ্যোগে সম্প্রতি কলেজ মিলনায়তনে এই বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

জুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জাহাঙ্গীর হোসেন সরদারের নির্দেশনায় এ বিট পুলিশিং সভায় বক্তব্য রাখেন তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের অধ্যক্ষ অরুন চন্দ্র দাস, সহকারি অধ্যক্ষ ফরহাদ আহমদ, প্রভাষক পপি চৌধুরী, প্রভাষক হিরণময় দাস, প্রভাষক মুজিবুর রহমান, জুড়ী থানার এ.এস.আই ফরহাদ মিয়া প্রমূখ। উক্ত বিট পুলিশিং সভায় অত্র বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকা, অভিভাবক, শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

একপ্রতিক্রিয়ায় জুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম। পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে। 

No comments: