জুড়ীতে ভুয়া এম.বি.বি.এস ডাক্তারকে জরিমানা

জুড়ী টাইমস সংবাদঃ মৌলভীবাজারের জুড়ীতে ভ্রাম্যমাণ আদলতের এক অভিযানে মোঃ আব্দুল হান্নান নামের একজন ভুয়া এমবিবিএস ডাক্তারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার (১০ জুলাই) দুপুরে জুড়ী কলেজ রোডস্থ হাফিজ সেন্টারে জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অসীম চন্দ্র বনিক মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা করেন।  

জানা যায়, মোঃ আব্দুল হান্নান এম.বি.বি.এস ডাক্তার না হয়েও দীর্ঘ দিন ধরে নিজেকে এম.বি.বি.এস (ঢাকা), সি.এম.ইউ (আল্ট্রাসনগ্রাফি), এম.সি.এইচ (মা ও শিশু স্বাস্থ্য), সি.সি.ডি (ঢাকা), এম.ফিল (অনকোর্স) সহ মেডিসিন, চর্ম-যৌন, বাত-ব্যথা, লিভার, হাঁপানী, মা ও শিশু রোগের চিকিৎসক পরিচয় দিয়ে আসছিলেন এবং রোগী দেখছেন। মূলত তিনি ইউনানী চিকিৎসক। ওইদিন অভিযান চলাকালে মোঃ আব্দুল হান্নান এমবিবিএস পাস করেছেন এমন সনদ দেখাতে পারেনি। তাকে জিজ্ঞাসাবাদ করা হলে ভ্রাম্যমাণ আদলতের সামনে প্রতারণা ও নিজের দোষ স্বীকার করেন তিনি। বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল ১৯৮০ এর ২৯ ধারা অনুযায়ী প্রতারনামুলক ভুয়া পদবী ব্যবহার করায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয় তাকে। ভুয়া এমবিবিএস ডাক্তার মোঃ আব্দুল হান্নান জুড়ী উপজেলার পশ্চিমজুড়ী ইউনিয়নের আমতৈল গ্রামের হাজী বোরহান উদ্দিনের ছেলে। 

মোবাইল কোর্ট পরিচালনা কালে জুড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সমরজিৎ সিংহ ও অফিসার ইনচার্জ (তদন্ত) আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বনিক মোবাইল কোর্ট পরিচালনার সত্যতা নিশ্চিত করে জানান, অতিরিক্ত পদবী ব্যবহার করায় আব্দুল হান্নানের কাছ থেকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। হান্নান এ ধরণের কাজ করবেন না বলে অঙ্গীকার প্রদান করেন। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।
 

No comments: