মৌলভীবাজারে দুদকের গণশুনানি অনুষ্ঠিত : অভিযোগের শেষ নেই

জুড়ী টাইমস সংবাদঃ মৌলভীবাজারে সরকারি সেবা ও সুবিধাদি প্রাপ্তির ক্ষেত্রে উদ্ভূত সমস্যাদি শোনা, স্বচ্ছতা ও জবাবদিহিতামূলক প্রশাসনিক ব্যবস্থা গড়ে তোলার লক্ষে গণ-শুনানি অনুষ্ঠিত হয়েছে। সোমবার ২৯ জুলাই সকাল ১১ টায় মৌলভীবাজার উপজেলা পরিষদ মিলনায়তনে শুরু হয় এ গনশুনানি চলে দূপুর আড়াইটা পর্যন্ত। দুর্নীতি দমন কমিশন, উপজেলা প্রশাসন ও মৌলভীবাজার জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (অনুসন্ধান ও তদন্ত-১) মোঃ মোস্তাফিজুর রহমান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমাদের সরকার বিপুল পরিমান অর্থ ব্যায় করেন দেশের উন্নয়নে বাজেটে। প্রতিটি বাজেট পূর্বের বাজেটকে ছাড়িয়ে যাচ্ছে। বাজেটের ওই টাকা সঠিক ভাবে ব্যবহার করতে পারলে দেশ সিঙ্গাপুর, থাইল্যান্ড ও মালেশিযার মতো হয়ে যেত। কিন্তু দুর্নীতির কারণে সকল উন্নয়নকে ব্যার্থ করে দিচ্ছে।

জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল কাদির মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ারুল হক, সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মনিরুজ্জামান, দুদকের সিলেট কার্যালয়ের পরিচলক নুর এ আলম সিদ্দিক। 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক অজয় কুমার সাহা। জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এড. শাহ আখলাকুল আম্বিয়া, মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন, সাংবাদিক বকশী ইকবাল আহমদ, সারওয়ার আহমদ, আকমল হোসেন নিপু, এস এম উমেদ আলী, শাহ অলিদুর রহমান, সাল্হে এলাহী কুটি, প্রতিরোধ কমিটির সদস্য মুক্তিযোদ্ধা এস এম মুজিব, ফয়ছল আহমদ, রায়হান আহমদ চৌধুরী প্রমুখ। 

শেষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আলম খানের সঞ্চালনায় গণ-শুনানিতে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেয়। এ সময় আনিত অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট সরকারি দপ্তরের কর্মকর্তা সহ জনসাধারনের বক্তব্য শোনা হয়। গনশুনানি অনুষ্ঠানে ৩৩ টি লিখিত অভিযোগ দেয়া হয়। 

এ ছাড়াও উপস্থিত জনসাধারনের মধ্যে ভূক্তভোগী ২০ জনের মৌখিক অভিযোগ শোনা হয়। যেসব দপ্তরের বিরুদ্ধে অভিযোগ আনা হয় তাদের বিরুদ্ধে সঠিক তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক।

No comments: