জুড়ীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

সাইফুল ইসলাম সুমনঃ “সুস্বাস্থ্যেই সুবিচার, মাদক মুক্তির অঙ্গীকার” এই স্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় মৌলভীবাজারের জুড়ীতে পালিত হয়েছে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতীক দিবস ২০১৯। জুড়ী উপজেলা প্রশাসন এর আয়োজনে ২৬ জুন বুধবার সকাল ১১ টায় উপজেলা কমপ্লেক্স হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের  সম্মেলন কক্ষে এসে আলোচনা সভায় মিলিত হয়।

র‌্যালী পরবর্তী আলোচনা সভায় জুড়ী উপজেলা নির্বাহী অফিসার অসীম চন্দ্র বনিক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম.এ মোঈদ ফারুক। বিশেষ অতিথি ছিলেন জুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার, জুড়ী উপজেলা আওয়ামীলীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন। আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলাদেশ মাদক উৎপাদন করে না। পার্শ্ববর্তী দেশগুলো থেকে আমাদের দেশে মাদক প্রবেশ করে। অর্থলোভী কিছু লোক এ ব্যবসায় জড়িত। মাঠপর্যায়ে আরও সচেতনতা বৃদ্ধি করা সম্ভব হলে অবশ্যই দেশ মাদকমুক্ত করা সম্ভব হবে। মাদকাসক্তরা কারও না কারও সন্তান। তাদের সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। সবাইকে মাদককে ‘না’ বলতে হবে। তবেই দেশ থেকে মাদক নির্মূল করা সম্ভব হবে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও ফুলতলা ইউপি চেয়ারম্যান মাসুক আহমদ, জুড়ী উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের অধ্যক্ষ অরুন চন্দ্র দাস, জায়ফরনগর ইউপি চেয়ারম্যান হাজী মাছুম রেজা, পশ্চিম জুড়ী ইউপি চেয়ারম্যান শ্রীকান্ত দাস, সাগরনাল ইউপি চেয়ারম্যান এমদাদুল ইসলাম চৌধুরী লিয়াকত, জুড়ী উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশিদ সাজু, জুড়ী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিতাংশু শেখর দাস সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারি এবং বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে মাদকবিরোধী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

No comments: