জুড়ীর ইউএনও অসীম চন্দ্র বনিক সরকারি প্রশিক্ষণে ১৮ মে অস্ট্রেলিয়া যাচ্ছেন

সাইফুল ইসলাম সুমনঃ মন্ত্রিপরিষদ বিভাগের বাস্তবায়নাধীন ‘ক্যাপাসিটি ডেভেলপমেন্ট অব দ্যা কেবিনেট ডিভিশন এন্ড ফিল্ড এডমিনিষ্ট্রেশন’ শীর্ষক প্রকল্পের আওতায় এক সরকারি প্রশিক্ষণে আগামী ১৮ মে অস্ট্রেলিয়ায় যাচ্ছেন মৌলভীবাজারের জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বনিক । 

জানা যায়, আগামী ২০ মে হতে ০২ জুন পর্যন্ত মন্ত্রিপরিষদ বিভাগ এবং মাঠ প্রশাসনের মোট ৩০ জন কর্মকর্তা এই প্রকল্পের আওতায় অস্ট্রেলিয়ায় প্রশিক্ষণ নিবেন । এরই ধারাবাহিকতায় এ পর্বে সিলেট বিভাগের মধ্যে একমাত্র জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বনিক প্রশিক্ষণের জন্য মনোনিত হয়েছেন । মাঠ প্রশাসনের তরুন এই কর্মকর্তার কর্মদক্ষতায় সন্তুষ্ট হয়ে সিলেট বিভাগীয় কমিশনার ও মন্ত্রিপরিষদ বিভাগ যৌথ ভাবে ইউএনও অসীম চন্দ্র বনিক-কে মনোনিত করেছেন ।

একপ্রতিক্রিয়ায় অসীম চন্দ্র বনিক বলেন, বিদেশে প্রশিক্ষণের সুযোগ পেয়ে নিজেকে সৌভাগ্যবান মনে করছি । আশাকরি প্রশিক্ষণ নিয়ে এসে মাঠ প্রশাসনে আরো দক্ষতার সাথে কাজ করতে সক্ষম হবো । 

উল্লেখ্য, ইতিপূর্বে জেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৮ বাছাই প্রতিযোগিতায় মানসম্মত প্রাথমিক শিক্ষা খাত সহ সকল খাতে বিশেষ অবদান রাখায় জুড়ী উপজেলা নির্বাহী অফিসার অসীম চন্দ্র বনিককে “ প্রাথমিক শিক্ষা খাতে ” জেলার শ্রেষ্ট ইউএনও মনোনীত করা হয় এবং ভূমি সেবা সপ্তাহ-২০১৯ উপলক্ষে “ রাজস্ব প্রশাসনে অনন্য অবদানের জন্য ” মৌলভীবাজার জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হন অসীম চন্দ্র বনিক।


No comments: