জুড়ীতে নদী ভাঙ্গনে ব্যাপক এলাকা প্লাবিত, যোগাযোগ বিচ্ছিন্ন

বিশেষ প্রতিনিধিঃ গত কয়েকদিনের অবিরাম বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলে জুড়ী নদীর বেশ কয়েকটি স্থানে ভাঙ্গন দেখা দিয়েছে। এতে করে উপজেলার ব্যাপক এলাকা প্লাবিত হয়ে পড়েছে। প্রায় বিশটি বাড়িঘর ঝূঁকির মধ্যে রয়েছে। বিচ্ছিন্ন হয়ে পড়েছে জুড়ী-ফুলতলা সড়ক যোগাযোগ।

ফুলতলা ইউপি চেয়ারম্যান মাসুক আহমদ, সাগরনাল ইউপি চেয়ারম্যান এমদাদুল ইসলাম চৌধুরী, জায়ফরনগর ইউপি চেয়ারম্যান হাজী মাছুম রেজা ও স্থানীয় বাসিন্দারা জানান, গত ৪/৫ দিনের ভারী বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে জুড়ী নদীর ভবানীপুর, বিরইনতলা, কোনাগাঁও এলাকায় কয়েকটি স্থানে ভাঙ্গন দেখা দেয়। ভবানীপুর এলাকার ভাঙ্গনে জামাল মিয়া, সুজি বেগম, টেনাই মিয়া, ফয়জুন বেগম, খুশী মিয়া, আছিয়া বেগম, লিটন মিয়া, নাজু মিয়ার বসতঘরসহ প্রায় বিশটি ঘর ঝূঁকিপূর্ণ হয়ে পড়েছে। ফুলতলা ইউনিয়নের বিরইনতলা-কোনাগাঁও গ্রামের মধ্যবর্তী স্থানে রক্ষা বাঁধের ভাঙ্গনে একটি কালভার্ট ধ্বসে পড়ে ও সড়কে বড় আকারে ভাঙ্গনের সৃষ্টি হয়। এতে বিরইনতলা, কোনাগাঁও, রাঘনা, বটুলী, দক্ষিণ সাগরনাল ও ফুলতলা বাজারের ব্যাপক এলাকা প্লাবিত হয়ে পড়ে।
সাগরনাল ইউনিয়নের পুরণো কয়েকটি ভাঙ্গন ও সাগরনাল ছড়া দিয়ে পানি প্রবেশ করে দক্ষিণ সাগরনাল, দক্ষিণ পূর্ব সাগরনাল, বড়ডহর, মন্ত্রীগাঁওসহ কয়েকটি এলাকা প্লাবিত হয়। জুড়ী-ফুলতলা সড়কের হাফিজিয়া নামক স্থানে সড়ক প্লাবিত হয়ে পড়ায় উক্ত সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। 

No comments: