জুড়ীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

সাইফুল ইসলাম সুমনঃ মৌলভীবাজারের জুড়ীতে যথাযোগ্য মর্যাদা ও বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির পর উপজেলা শিশু পার্ক শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে উপজেলা প্রশাসনের উদ্যোগে দিবসটির কর্মসূচী শুরু হয়।  সকাল ৮টায় জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিবসের কার্যক্রম উদ্বোধন করেন জুড়ী উপজেলা চেয়ারম্যান গুলশান আরা মিলি, উপজেলা নির্বাহী অফিসার অসীম চন্দ্র বনিক ও জুড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার । এসময় উপস্থিত ছিলেন- জুড়ী উপজেলা আওয়ামীলীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন, যুগ্ম আহবায়ক হাজী শফিক আহমদ, জুড়ী থানার ওসি তদন্ত আমিনুল ইসলাম, পশ্চিমজুড়ী ইউপি চেয়ারম্যান শ্রীকান্ত দাস, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কুলেশ চন্দ্র চন্দ মন্টু, জুড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব তাজুল ইসলাম। এরপর সারাদেশের সাথে একযোগে জাতীয় সঙ্গীত পরিবেশন, সালাম গ্রহণ, মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও ভিডিপি, স্কাউট, গার্লস গাইড, কাবস, স্কুুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের অংশ গ্রহণে কুচকাওয়াজ, শারীরিক কসরত প্রদর্শণ, প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত এবং সবশেষে পুরষ্কার বিতরণ করা হয়।  

বেলা ২টায় জুড়ী উপজেলা মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনার আয়োজন করে উপজেলা প্রশাসন। শুরুতেই উপস্থিত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের ফুল দিয়ে বরণ করেন উপজেলা নির্বাহী অফিসার অসীম চন্দ্র বনিক ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ।  সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার অসীম চন্দ্র বনিক এর সভাপতিত্বে এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমীক সুপারভাইজার আলাউদ্দিনের সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জুড়ী উপজেলা চেয়ারম্যান গুলশান আরা মিলি । বিশেষ অতিথির বক্তব্য দেন, জুড়ী উপজেলা আওয়ামীলীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন, জুড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কুলেশ চন্দ্র চন্দ মন্টু, জুড়ী থানার ওসি তদন্ত আমিনুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রনজিতা শর্মা, নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, পূর্বজুড়ী ইউপি চেয়ারম্যান সালেহ উদ্দিন আহমদ প্রমুখ। উক্ত অনুষ্ঠানের শুরুতেই শহীদদের আত্মার প্রতি সম্মান জানিয়ে এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়।

বেলা সাড়ে ৪টায় জুড়ী উপজেলা মিলনায়তনে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের তাৎপর্য এবং দেশের উন্নয়ন অগ্রগতি” বিষয়ে আলোচনা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।


No comments: