জুড়ীতে নির্বাচনি সহিংসতা, গুলি, আহত ৩, আটক ২

জুড়ী প্রতিনিধিঃ মৌলভীবাজারের জুড়ীতে উপজেলা নির্বাচনি সহিংসতায় ২ ভাইস চেয়ারম্যান প্রার্থী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষ এবং গুলিতে শাকিল (১৮) নামের এক যুবক গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে। এছাড়াও সংঘর্ষে রাজেশ দাশ মিঠু (২৭) ও তপু রঞ্জন দাশ (২৮) নামের আরো ২ জন আহত হয়েছে। 
 
জানা গেছে, গত সোমবার (১৮ মার্চ) জুড়ী উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ ও গননা সফল ভাবে শেষ হয়। বিকেল ৫ টার পর থেকে উপজেলা অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার অসীম চন্দ্র বনিকের কাছে প্রিজাইডিং অফিসার কর্তৃক ফলাফল আসতে শুরু করে। রাত সাড়ে ৯ টায় উপজেলার ৬ টি ইউনিয়নের ৪১ টি কেদ্রের সকল ফলাফল নির্বাচন কমিশনে ই-মেইলের মাধ্যমে প্রেরন করার পর ১০ টায় বেসরকারি ভাবে চুড়ান্ত ফলাফল ঘোষনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার অসীম চন্দ্র বনিক। এ ফলাফলে চেয়ারম্যান পদে এম.এ মোঈদ ফারুক, ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে রনজিতা শর্মাকে বিজয়ী ঘোষনা করা হয়। 
 
তখন বই প্রতিকের প্রার্থী জুয়েল আহমদ ও তার সমর্থকরা ফলাফল প্রত্যাখান করে টিউবওয়েল প্রতিকের বিজয়ী ভাইস চেয়ারম্যান প্রার্থী রিংকু রঞ্জন দাশের কর্মী-সমর্থকদের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়লে এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়লে ধাওয়া-পাল্টা ধাওয়া ও গুলির শব্দে লোকজন দিকবিদিক ছুটাছুটি করতে থাকে। তখন এক পক্ষের গুলিতে শাকিল মাটিতে লুটিয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে সংঘর্ষে বিবদমান পক্ষদ্বয়কে ছত্রভঙ্গ করে দেয়। পরে গুরুতর আহত শাকিলকে উদ্ধার করে চিকিৎসার জন্য সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পরপর মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল (বিপিএম.পিপিএম সেবা) ঘটনাস্থল পরিদর্শন শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্থানীয় প্রশাসনকে নিদের্শ দেন। 
 
জুড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, এই ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে এবং জড়িত ২ জনকে আটক করা হয়েছে। বাকিদের আটকের চেষ্টা চলছে। উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার অসীম চন্দ্র বনিক বলেন, শান্তিপূর্ণ ফলাফল ঘোষনার সময় ভাইস চেয়ারম্যান পদে বই প্রতিকের প্রার্থী জুয়েল আহমদ ফলাফল মেনে না নিয়ে বিজয়ী প্রার্থী রিংকু রঞ্জন দাশের কর্মী-সমর্থকদের উপর ঝাঁপিয়ে পড়ে। এসময় অফিসের প্রায় ২ লক্ষ টাকার আসবাব পত্র ভাংচুর করে। আইন অনুযায়ী সংঘর্ষকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
 

No comments: