প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারায় নিজেকে সম্পৃক্ত করতে চান ব্যারিস্টার মৌসুমী

গোলাম মোর্তজা রিজু: 
সংরক্ষিত (৩৩৮) আসনে আওয়ামীলীগ দলীয় এমপি হতে চান রাজবাড়ী জেলার মেয়ে ও সুপ্রিম কোর্টের তরুণ ব্যারিস্টার চৌধুরী মৌসুমী ফাতেমা (কবিতা)। 

নারীদের মধ্যে সচেতনতাবোধ, নারীর প্রতি সহিংসতা দমন, নারী শিক্ষা ও নারীদের অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হওয়ার ক্ষেত্রে ভূমিকা রাখা, রাজনৈতিক নেতা-কর্মীদের সঙ্গে জনগণের দূরত্ব কমিয়ে এনে রাজবাড়ীর তৃণমূলে শক্তিশালী করার লক্ষ্য নিয়ে একজন উচ্চ শিক্ষিত, নিষ্ঠাবান, সৎ নারী সংগঠক হিসেবে রাজবাড়ী জেলার নারীদের প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারায় নিজেকে সম্পৃক্ত করতে চান তিনি।

রাজবাড়ীর বালিয়াকান্দির মেয়ে চৌধুরী মৌসুমী ফাতেমা (কবিতা)’র একাডেমিক শিক্ষার যাত্রা শুরু বালিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৮ম শ্রেণিতে প্রথম ট্যালেন্টপুল প্রাপ্ত শিক্ষার্থী হিসেবে, এরপর স্ব প্রতিষ্ঠান থেকেই এসএসসি, ঢাকার হলিক্রস কলেজ থেকে স্টারমার্ক পেয়ে ১ম বিভাগে এইচ.এস.সি পাস করার পর ঢাকা বিশ^বিদ্যালয়ের আইন বিভাগ হতে এল.এল.বি (সম্মান), এল.এল.এম ও এম.ফিল অর্জন করেন। বর্তমানে পি.এইচ.ডি ডিগ্রী অর্জনের জন্য প্রচেষ্টারত। দ্বিতীয় বারের মত ইউনিভার্সিটি অব লন্ডন থেকে এল.এল.বি (অনার্স) ডিগ্রী অর্জন করেন। এরপর বি.পি.টি.সি অর্জনের পর তিনি লিংকন্স ইন হতে বার-অ্যাট-ল অর্জন করেন এবং পিপলস ্ইউনির্ভাসিটি হতে এম.বি.এ ডিগ্রী অর্জন।

শিক্ষাজীবনে মেধাবী চৌধুরী মৌসুমী ফাতেমা (কবিতা) অত্যন্ত পরিচিত মুখ ক্রীড়া ও সাংস্কৃৃতিক অঙ্গনে। দাবায় জাতীয় পুরস্কারপ্রাপ্ত এবং বিশ্ববিদ্যালয়ে মহিলা ইনডোর গেমসের একাধিকবারের চ্যাম্পিয়ন। বহুমুখী প্রতিভার অধিকারী কবিতা বিটিভি’র আধুনিক গানের সংগীত বিভাগের ক গ্রেডের তালিকাভুক্ত একজন শিল্পী ও আবৃত্তিকার। রত্মগর্ভা মায়ের সন্তান চৌধুরী মৌসুমী ফাতেমা (কবিতা) ভাই-বোনেরা সবাই রাষ্ট্রের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন। ছাত্রজীবন থেকে রাজনীতির সঙ্গে জড়িত চৌধুরী কবিতা আইনজীবী হিসেবে রাজবাড়ী ও ঢাকায় আওয়ামী লীগের দরিদ্র নেতাকর্মীদের বহু হয়রানিমূলক রাজনৈতিক মামলা বিনাপারিশ্রমিকে পরিচালনা করেছেন।
শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নে সম্পৃক্ত হতে চান ব্যারিস্টার মৌসুমী 

বর্তমানে তিনি আওয়ামী সাংস্কৃতিক লীগের প্রেসিডিয়াম সদস্য এবং বাংলাদেশ চলচ্চিত্র লীগের মহিলা বিষয়ক সম্পাদক হিসেবেও দায়িত্বপালন করছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৫ আসনে সরাসরি নৌকার পক্ষে নির্বাচনী প্রচারনায় অংশ নেন। এছাড়া রাজবাড়ী জেলার দুটি আসনেই নৌকার প্রার্থীকে জয়লাভ করানোর জন্য বিভিন্ন ভাবে কাজ করেছেন। পারিবারিকভাবে বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী চৌধুরী কবিতা কর্মজীবনে সাধারণ মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

রাজবাড়ীর সকল শ্রেণি-পেশার মানুষ ও দলের নেতাকর্মীদের কাছে গ্রহণযোগ্য ও আস্থাভাজন মৌসুমী কবিতা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মূল্যায়ন পাবেন বলে মনে করছেন সবাই।


সুপ্রিম কোর্টে আইন পেশায় সক্রিয় ব্যারিস্টার চৌধুরী মৌসুমী ফাতেমা (কবিতা) বর্তমানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি), বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (বিডাবলিউডিবি)। বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানী লিমিটেড (বিটিসিএল)। বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানী লিমিটেড (বিজিএফসিএল)। সোনালী ব্যাংক লিমিটেড। জাতীয় নদী রক্ষা কমিশন। রুরাল পাওয়ার কোম্পানী লিমিটেড (আরপিসিএল) এর লিগাল এডভাইজার হিসেবে দায়িত্বপালন করছেন। এছাড়াও আইনজীবী হিসাবে রাজবাড়ী বার এ্যাসোসিয়েশন, ঢাকা বার এ্যাসোসিয়েশন (আজীবন সদস্য) ও বাংলাদেশ সুপ্রিমকোর্ট বার এ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ সুপ্রিমকোর্ট এর আপিল বিভাগের তালিকা ভূক্ত সদস্য তিনি।

ব্যারিস্টার চৌধুরী মৌসুমী ফাতেমা (কবিতা) বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারায় নিজেকে সম্পৃক্ত করতে চাই নিজেকে। নারীদের মধ্যে সচেতনাবোধ, নারীর প্রতি সহিংসতা দমন, নারী শিক্ষা ও নারীদের অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হওয়ার ক্ষেত্রে ভূমিকা রাখতে চাই। যদি সংরক্ষিত নারী আসনের এমপি নির্বাচিত হতে পারি তাহলে শেখ হাসিনার সরকারের উন্নয়নের ধারা অব্যহত রাখতে নিজেকে নিয়োজিত রাখবো। আমি যদি মনোনয়ন নাও পাই যাকে মাননীয় প্রধানমন্ত্রী মনোনয়ন দিবেন তার পক্ষেই দেশের উন্নয়নে অবদান রাখবেন বলেও জানান তিনি।

No comments: