জুড়ীতে বঙ্গবন্ধু পরিবারের সদস্য শেখ মামুনকে সংবর্ধনা প্রদান

সাইফুল ইসলাম সুমনঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথা শেখ পরিবারের সদস্য এবং উত্তরাস্থ গোপালগঞ্জ এসোসিয়েশনের সভাপতি, উত্তরা এসোসিয়েশনের সহ-সভাপতি বিশিষ্ট শিল্পপতি শেখ মামুনুল হক (শেখ মামুন) কে মৌলভীবাজারের জুড়ীতে এক সংবর্ধনা দেয়া হয়েছে। শনিবার (২৩ ফেব্রুয়ারি) এক সংক্ষিপ্ত সফরে জুড়ীতে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবারের সদস্য শেখ মামুনুল হক । ওইদিন বিকেলে জুড়ীর বিশ্বনাথপুর সৈয়দ আব্দুর রউফ ও ফাতেমা বেগম চৌধুরী দারুল উলুম মাদরাসা ও এতিমখানার আয়োজনে মাদরাসা মাঠে মাদরাসার প্রতিষ্ঠাতা ও সংযুক্ত আরব আমিরাতস্থ জুড়ী ওয়েলফেয়ার এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা সৈয়দ আব্দুর রফিক নাজমু'র সভাপতিত্বে সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শেখ মামুনুল হক । 

এসময় তিনি বলেন, এক সময় বাংলাদেশ দারিদ্র ও মঙ্গা কবলিত ছিল। জাতির জনক কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর মেধা ও নেতৃত্বে সেই অবস্থা থেকে দেশকে উত্তরণ করেছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন দুখী মানুষের মুখে হাসি ফোটানো। সে স্বপ্ন শেখ হাসিনা বাস্তবায়ন করেছেন। বিদ্যুৎ, শিল্প, দক্ষ জনশক্তি সর্বক্ষেত্রে দেশ এগিয়ে যাচ্ছে। মীরজাফররা বঙ্গবন্ধুকে হত্যা করে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। কিন্তু শেখ হাসিনা বঙ্গবন্ধুকে বিশ্ব দরবারে তুলে ধরেছেন। দেশবাসী শেখ হাসিনাকে নৌকা মার্কায় বার বার ভোট দিয়ে নির্বাচিত করায় তা সম্ভব হয়েছে।  তিনি আরো বলেন, প্রতিক্রিয়াশীল চক্র একুশ বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছিল। কিন্তু জনগণের দোয়ায় আল্লাহ তাঁকে বাঁচিয়ে রেখেছেন এবং তিনি দেশকে এগিয়ে নিচ্ছেন। দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে অদুর ভবিষ্যতে বিদেশীরা এদেশে চাকরী করতে আসবেন। কারণ বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়, বিশ্বে উন্নয়নের রোল মডেল। 

এসময় মাদরাসার প্রতিষ্ঠাতা সৈয়দ আব্দুর রফিক নাজমুর পক্ষ থেকে তাঁকে ফুলের তোড়া দিয়ে বরণ করা হয় এবং একটি সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও মাদ্রাসার ছাত্র ও শিক্ষকদের পক্ষ থেকেও ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা চেয়ারম্যান গুলশান আরা মিলি, জুড়ী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও ফুলতলা ইউপি চেয়ারম্যান মাসুক আহমদ, জুড়ী সদর জায়ফরনগর ইউপি চেয়ারম্যান হাজী মাছুম রেজা, সংযুক্ত আরব আমিরাতস্থ জুড়ী ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি হাফিজ আহমেদ শানাজ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি তাজুল ইসলাম, দারুল উলুম মাদ্রাসা ও এতিমখানার অন্যতম প্রতিষ্ঠাতা সৈয়দ আব্দুর রকিব, জুড়ী উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম মাষ্টার, উপজেলা শ্রমীকলীগের সভাপতি মিজানুর রহমান খোকন, উপজেলা যুবলীগ সভাপতি মামুনুর রশীদ সাজু, জুড়ী উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি মন্জুরে আলম লাল, জুড়ী টাইমস এর সম্পাদক-প্রকাশক সাইফুল ইসলাম সুমন, বাংলাদেশ সাংবাদিক সমিতি জুড়ী উপজেলা ইউনিটের সভাপতি এ.বি.এম নূরুল হক, সহসভাপতি হারিস মোহাম্মদ, প্রচার সম্পাদক হাবিব খান, অর্থ সম্পাদক ইকবাল খান প্রমুখ। সভায় প্রধান অতিথি শেখ মামুনুল হককে নিজের আঁকা একটি ছবি প্রদান করে জুড়ী ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থী নবনিতা সরকার নদী। সভা পরিচালনা ও মানপত্র পাঠ করেন জুড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি সিরাজুল ইসলাম।

No comments: