জুড়ী ও বড়লেখার ইতিহাসে প্রথম পূর্ণ মন্ত্রী হলেন মো. শাহাব উদ্দিন

সাইফুল ইসলাম সুমনঃ তিন দশকের বেশি সময় ধরে ধারাবাহিক রাজনীতিক ও জনপ্রতিনিধি, সৎ এবং সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত ইউনিয়ন চেয়ারম্যানের সিঁড়ি বেয়ে ওপরে ওঠা মৌলভীবাজার-১ (জুড়ী ও বড়লেখা) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মো. শাহাব উদ্দিন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হওয়া এই সংসদ সদস্য পরিবেশ, বন জলবায়ু মন্ত্রণালয়ের মন্ত্রী হচ্ছেন।

গত ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ (জুড়ী ও বড়লেখা) আসন থেকে বিপুল ভোটে জয়ী হয়েছেন। দশম সংসদের সরকারদলীয় হুইপের দায়িত্ব পালন করেন। তাঁর মন্ত্রী হওয়ার খবরে এলাকায় বইছে আনন্দের বন্যা। এর আগে জুড়ী ও বড়লেখার ইতিহাসে কেউ পূর্ণমন্ত্রী হতে পারেননি।

দশম সংসদের হুইপ মো. শাহাব উদ্দিনের পরিবেশ, বন জলবায়ু মন্ত্রণালয়ের মন্ত্রী খবরে জুড়ী-বড়লেখায় দলীয় নেতাকর্মীসহ সাধারণ জনগণের মাঝে দেখা দিয়েছে আনন্দ, উচ্ছ্বাস আর উল্লাস। প্রথমবারের মতো জেলার এই আসনে পূর্ণ মন্ত্রী পেয়ে উচ্ছ্বসিত নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ। সব জায়গায় নেতাকর্মীরা মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করেন । এ ছাড়া জুড়ী ও বড়লেখা উপজেলার বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণ ও মিছিল করা হয়।

২০০৮ সালের নবম ও ২০১৪ সালের দশম জাতীয় সংসদে নির্বাচিত হয়ে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় তৃণমূল পর্যায় থেকে দাবি ওঠে তাকে মন্ত্রী করার। এলাকার মানুষের প্রতি সম্মান দেখিয়ে প্রতিমন্ত্রীর পদমর্যাদায় শাহাব উদ্দিনকে হুইপ করেন প্রধানমন্ত্রী। এবার নির্বাচনের প্রচারণায় পাশ করলেই পূর্ণ মন্ত্রী এমনটি গুরুত্বের সাথে স্থান পায়।
চারবারের নির্বাচিত সৎ, সজ্জন এই সংসদ সদস্যকে এবার পূর্ণমন্ত্রী করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশে কৃপণতা করেননি তার নির্বাচনী এলাকার লোকজনসহ দলীয় নেতাকর্মীরা।

জুড়ী উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক বদরুল হোসেন, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন একই সুরে মো. শাহাব উদ্দিনকে মন্ত্রী হিসেবে নিয়োগ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জুড়ী ও বড়লেখা উপজেলাবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানান।

সাংসদ মো. শাহাব উদ্দিন এমপি এক প্রতিক্রিয়ায় জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও তাঁর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এ পাওয়া আমার একার নয়, জুড়ী-বড়লেখাবাসী তথা মৌলভীবাজারবাসীর। তিনি তার ওপর অর্পিত দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, একাদশ সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন মো. শাহাব উদ্দিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ধানের শীষ প্রতীকের বিএনপি প্রাথী নাসির উদ্দিন মিঠু। এ ছাড়া তিনি ২০১৪, ২০০৮ ও ১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন।

No comments: