জুড়ীতে সরকারী কর্মকর্তাদের দুর্নীতিমুক্ত থেকে দৃষ্টান্ত স্থাপন করার নির্দেশ বন ও পরিবেশ মন্ত্রীর

সাইফুল ইসলাম সুমনঃ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, উন্নত বাংলাদেশ গড়ার প্রধান অন্তরায় দুর্নীতি। ‘বাংলাদেশকে মালয়েশিয়া ও সিঙ্গাপুরের মত উন্নত ও সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধু-কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ নিয়েছেন। সেই কাঙ্খিত দেশ গড়ার লক্ষ্য পুরণে আমাদের সকলকে কাজ করতে হবে। আমাদের কাঙ্খিত লক্ষ্য পুরণে সকলকে দুর্নীতিমুক্ত থাকতে হবে। নিজের মন্ত্রণালয়ের আওতাধীন বন বিভাগের কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদেরকে প্রথমে দুর্নীতিমুক্ত হতে হবে। দৃষ্টান্ত স্থাপন করুণ, আপনারা দুর্নীতিমুক্ত।

শুক্রবার (১৮ জানুয়ারি) দুপুরে মৌলভীবাজারের জুড়ী উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনে কর্মরত সকল স্তরের কর্মকর্তাদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন। উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন যৌথভাবে এ মতবিনিময় সভার আয়োজন করে।

পরিবেশ মন্ত্রী প্রশাসনের সকল বিভাগের কর্মকর্তাদের উদ্দেশ্যে আরো বলেন, ‘দুর্নীতির ধারে কাছেও যাবেন না। প্রশ্রয়ও দেবেন না। আপনিও দুর্নীতি মুক্ত থাকবেন, অফিসকেও রাখবেন। যার উপর যে দায়িত্ব আছে তা সুষ্ঠুভাবে পালন করবেন। জুড়ীকে আজ থেকে আমি দুর্নীতি মুক্ত ঘোষণা করলাম।’
তিনি বলেন, ‘এক বছরের মধ্যে দেশে একটি আমুল পরিবর্তন আসবে। এমন কিছু ব্যবস্থা নেয়া হবে, কেউ ইচ্ছা করেও আর দুর্নীতি করতে পারবেন না। করলে নিজের জালে নিজেই ফেঁসে যাবেন।’ 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার অসীম চন্দ্র বনিক । বিশেষ অতিথির বক্তব্য দেন জুড়ী উপজেলা চেয়ারম্যান গুলশান আরা চৌধুরী মিলি। এ ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জুড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার, উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর রায় মনি, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্ম্মা, ফুলতলা ইউপি চেয়ারম্যান মাসুক আহমদ, পশ্চিমজুড়ী ইউপি চেয়ারম্যান শ্রীকান্ত দাস, গোয়ালবাড়ী ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন লেমন, পূর্বজুড়ী ইউপি চেয়ারম্যান সালেহ উদ্দিন আহমদ, উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মহী উদ্দিন, জুড়ী রেঞ্জ কর্মকর্তাসহ সকল অফিসের প্রদানগণ। 

No comments: