জুড়ীতে মুক্তিযোদ্ধার বাড়ী ভাংচুর ও লুটপাটের অভিযোগ

সাইফুল ইসলাম সুমনঃ মৌলভীবাজারের জুড়ীতে এক মুক্তিযোদ্ধার বাড়ী ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। ঘটনাটি গত বৃহস্পতিবার (৩ জানুয়ারি) দুপুরে জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়নের ফুলতলা বাজারে ঘটেছে। 

স্থানীয় সূত্রে জানা যায়, ঘটনার দিন কোনাগাওঁ গ্রামের মৃত বশির মিয়ার ছেলে জাহিদ মিয়া (৪৫) এর নেতৃত্বে ৫/৬ জনের একটি সন্ত্রাসী দল দেশী অস্ত্র-শস্ত্র নিয়ে ফুলতলা বাজারের বাসিন্দা মরহুম মুক্তিযোদ্ধা আনোয়ার মিয়ার বসত বাড়ীতে হামলা চালায়। এ সময় আনোর মিয়ার স্ত্রী অসহায় সিতারা বেগম (৫০) বাধাঁ প্রদান করলে সন্ত্রাসীরা সিতারা বেগমের উপর শারীরিক নির্যাতন চালায় এবং বসত ঘড়টি কুপিয়ে লন্ড-ভন্ড করে। এক পর্যায়ে সন্ত্রাসী জাহিদ ও তার সাঙ্গ-পাঙ্গরা সিতারার ঘরে মুক্তিযোদ্ধা স্বামীর রাখা ৪ লাখ টাকা লুট করে নিয়ে যায়। সিতারার চিৎকারে আশ পাশের লোকজন এসে জড়ো হয়। ঘটনার দিন বিকেলে সিতারা বেগম বাদী হয়ে জুড়ী থানায় জাহিদ কে প্রদান আসামী করে একটি অভিযোগ দায়ের করে। 

এ বিষয়ে ফুলতলা ইউপি চেয়ারম্যান মাসুক আহমদ জানান, সিতারা বেগমের বাড়ীতে হামলা ও টাকা লুটপাটের বিষয়টি তিনি অবগত হয়েছেন। জুড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গির হোসেন সরদার বলেন, সিতারা বেগমের কাছ থেকে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

No comments: