ডা: মুহিবুর রহমান জুয়েলের চিকিৎসা বিদ্যায় এফসিপিএস ডিগ্রী অর্জন

সাইফুল ইসলাম সুমনঃ মৌলভীবাজারের জুড়ী উপজেলার সদর জায়ফরনগর ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ইউপি সদস্য মরহুম আলহাজ্ব আব্দুল ওয়াহিদ ময়না মিয়ার দ্বিতীয় পূত্র এবং জুড়ী উপজেলা পরিষদের প্রতিষ্ঠাকালীন সাবেক ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মো: মুজিবুর রহমানের ছোট ভাই, ঢাকা মেডিকেলের মেধাবী শিক্ষার্থী ডা: মুহিবুর রহমান জুয়েল সুনামের সহিত মানবসেবামূলক চিকিৎসা বিদ্যায় এফসিপিএস ডিগ্রী অর্জন করেছে।
 
ডা: মুহিবুর রহমান জুয়েলের চিকিৎসা বিদ্যায় এফসিপিএস ডিগ্রী অর্জন করায় শনিবার (২৬ জানুয়ারি) বেলা ২ ঘঠিকায় বেলাগাঁওস্থ তাঁর বাড়ীতে পারিবারিক আয়োজনে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত দোয়া মাহফিলে উপজেলার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গসহ বিভিন্ন হাসপাতাল, ক্লিনিক, মেডিসিন কোম্পানির প্রতিনিধিগন উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানে আগত সবাই যার যার পক্ষ থেকে এলাকার গর্বিত সন্তান ও মিডিয়া ব্যক্তিত্ব ডা: মুহিবুর রহমান জুয়েলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।  এক পর্যায়ে জুড়ীবাসীর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন ডা: মুহিবুর রহমান জুয়েল। পুরো অনুষ্ঠানটি অত্যান্ত প্রানবন্ত করে তুলেন ডা: জুয়েলের আপনজনরা। 
 
ডা: জুয়েল তাঁর এক প্রতিক্রিয়ায় এ পর্যন্ত আসার পিছনে তারই বড় ভাই হাজী মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা রেখে এর পিছনে তার শিক্ষকদের অবদানের কথা স্বিকার করেন।  ডা: মুহিবুর রহমান জুয়েল ইতিমধ্যে জুড়ীর শতকরা ৮৫% বিদ্যালয়ে নিজ উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং কার্যক্রম সহ লেখাপড়ার ক্ষেত্রে দরিদ্র স্থানীয় গরীব অসহায় শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরন সহ বিভিন্ন ধরনের সহযোগীতা করে আসছেন।   ডা: জুয়েল তাঁর বিশাল এ অর্জন মানবতার তরে, মানবতার সেবায় বিসর্জন করে দিতে চান। ইতিমধ্যে এমবিবিএস সমাপ্ত করে ৩ বছর নিজ উপজেলায় সাধারন গরীব, দু:স্থ লোকদের বিনামূল্য চিকিৎসা প্রদান করে গেছেন।  আগামীতে এ অঞ্চল থেকে আরো ডাক্তার, শিক্ষক, সাংবাদিক, ডিসি, এসপি, ইউএনও সহ বড় বড় বিভিন্ন পর্যায়ের অফিসাররা আত্মপ্রকাশ করবে যদি বর্তমান প্রজন্ম সু-শিক্ষার সহিত আন্তরিক ভাবে এগিয়ে আসেন। তবে এ ক্ষেত্রে লেখাপড়ার বিকল্প নেই।   তাই বর্তমান প্রজন্মকে জীবনের লক্ষ্য স্থির করে সঠিক ভাবে লেখাপড়া করার আহবান জানান।
 

No comments: