সিলেটে ভারত-বাংলাদেশ সাংস্কৃতিক বিনিময় অনুষ্ঠান সম্পন্ন

জুড়ী টাইমস সংবাদঃ “ছড়িয়ে গিয়ে জড়িয়ে থাকি, বন্ধুত্ব অটুট রাখি” এই স্লোগানকে সামনে রেখে জুড়ী টাইমস এর আয়োজনে সিলেটে অনুষ্ঠিত হলো “ভারত-বাংলাদেশ সাংস্কৃতিক বিনিময়” অনুষ্ঠান। মীম টিভি (ইউ.এস.এ) এর সার্বিক সহযোগিতায় এই অনুষ্ঠান গত ২৩ নভেম্বর সন্ধ্যায় সিলেটের শিবগঞ্জস্থ মেজবান বাড়ী রেস্টুরেন্ট এন্ড মিনি পার্টি সেন্টারে সফলভাবে সম্পন্ন হয়।

জুড়ী টাইমস এর সম্পাদক-প্রকাশক সাংবাদিক সাইফুল ইসলাম সুমন এর সভাপতিত্বে এবং মীম টিভির ডিরেক্টর ও প্রযোজক মোঃ শহীদ-উল ইসলাম প্রিন্স এর উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান প্রফেসর ড. শরদিন্দু ভট্টাচার্য। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভারতের বিশিষ্ট চিত্র পরিচালক, সাহিত্যিক ও ওয়েস্ট বেঙ্গল পেন এর সম্পাদক সুগত চৌধুরী, সিলেট সম্মিলিত নাট্য পরিষদ সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, বিশিষ্ট সমাজসেবক হেলাল আহমদ চৌধুরী, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব ও নারী নেত্রী ইন্দ্রানী সেন শম্পা, বিশিষ্ট রাজনীতিবিদ ও নারী নেত্রী শামীম আরা বেগম বেবী, ভারতের বিশিষ্ট আবৃত্তিকার ও কার্মেল হাই স্কুলের বাংলা শিক্ষিকা রিঙ্কু চৌধুরী, বিশিষ্ট রবীন্দ্র-নজরুল শিল্পী শুভা চক্রবর্তী, বিশিষ্ট নজরুল-রবীন্দ্র-আধুনিক গানের শিল্পী মালা ব্যানার্জী, বিশিষ্ট রবীন্দ্র শিল্পী মনশ্রী লাহিড়ী, সাবেক স্পেশাল ব্র্যান্স অফিসার বিদ্যুৎ কুমার চক্রবর্তী, সাবেক এয়ার ইন্ডিয়ার অফিসার প্রদীপ কুমার ব্যানার্জী, সাবেক স্কুল শিক্ষিকা জয়শ্রী গুপ্ত ও সাবেক স্কুল শিক্ষিকা বানিশ্রী চক্রবর্তী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট গীতিকার ফকির মাহমুদ, বাংলাদেশ টেলিভিশন সংগীত শিল্পী মাহমুদা আক্তার, সিলেট সাংবাদিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এস.এম জহুরুল ইসলাম, সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের আই.সি.টি বিভাগের লেকচারার মবরুব আহমদ সাজু, বাংলাদেশ সাংবাদিক সমিতি জুড়ী উপজেলা সভাপতি এ.বি.এম নূরুল হক, সিনিয়র সহ-সভাপতি হারিস মোহাম্মদ, দেশ থিয়েটার সিলেটের পরিচালক কামাল আহমদ দুর্জয়, মডেল ও অভিনেত্রী পড়শী রুমি, মডেল ও অভিনেত্রী ইসরাহা খন্দকার সুমা, অভিনেত্রী রুমা রাইসা।

এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক রুহুল আমিন, বড়লেখা উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য নাছিমা আক্তার, জুড়ী টাইমস এর ব্যবস্থাপনা পরিচালক ইকবাল খান, মীম টিভির সিলেট অফিসের উপস্থাপিকা সুবর্ণা সরকার, তাঁতীলীগ গোলাপগঞ্জ উপজেলার যুগ্ম আহবায়ক আলী হোসেন, সংবাদকর্মী হাবিবুর রহমান হাবিব, এইচ.আর জয়, এ.আর সোহান প্রমূখ।

গান পরিবেশন করেন- ভারতীয় বিশিষ্ট রবীন্দ্র-নজরুল সংগীত শিল্পী শুভা চক্রবর্তী, মালা ব্যানার্জী ও মনশ্রী লাহিড়ী। স্থানীয় শিল্পী গীতিকার ফকির মাহমুদ, বিটিভির শিল্পী মাহমুদা আক্তার, বিশিষ্ট কন্ঠ শিল্পী কালা মিয়া, শিল্পী রুমা রাইসা, জয়া রাণী, নাজমা আক্তার, ডায়না, ওয়াহিদা রহমান প্রিতম চৌধুরীসহ অনেকেই। 

অনুষ্ঠানের শুরুতেই জুড়ী টাইমস পরিবারের পক্ষথেকে দুই দেশের অতিথিদের ফুলের তোড়া দিয়ে বরন করা হয় এবং অনুষ্ঠানের শেষে দুই দেশের অতিথিদের শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

No comments: