জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বনিক জেলার শ্রেষ্ট ইউএনও

সাইফুল ইসলাম সুমনঃ মৌলভীবাজার জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচিত হয়েছেন জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বনিক। মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক বাছাই প্রতিযোগিতায় মানসম্মত প্রাথমিক শিক্ষা খাত সহ সকল খাতে বিশেষ অবদান রাখায় তাঁকে জেলার শ্রেষ্ট ইউএনও মনোনীত করা হয়। 

জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বনিক ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সমন্বয়ে জুড়ীতে প্রাথমিক শিক্ষা ব্যবস্থার ব্যাপক অগ্রগতি হয়েছে। জানা যায়, অসীম চন্দ্র বনিক জুড়ীতে যোগদানের পরথেকে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি সু-নিশ্চিত করণে বিভিন্ন কর্মসূচী গ্রহন করেন, নিয়মিত অভিভাবক সমাবেশ, মা সমাবেশ, শিক্ষক সমাবেশ, শিক্ষা বিষয়ক সেমিনার সহ জুড়ী উপজেলার ৬ টি ইউনিয়নে মোট ৮৩ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ‘মিড ডে মিল’ চালু, সততা ষ্টোর স্থাপন, শহীদ মিনার নির্মাণ সহ শিশুদের মনকাড়তে মনোমুগ্ধকরভাবে সাজানো হয়েছে প্রাক-প্রাথমিক শ্রেণীকক্ষ, ফুলের বাগান, খেলাদোলার সু-ব্যবস্থা, শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য ছাউনি নির্মাণ, চা-বাগান, মনিপুরী, খাসিয়া ও সাওঁতাল এলাকায় শিক্ষার মান উন্নয়নে বিশেষ কর্মসূচীও গ্রহণ করেন তিনি। 

জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বনিক জানান, একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার জন্য কাজ করে যাচ্ছি। সুশৃঙ্খল শিক্ষার বীজ বপনের একমাত্র মাধ্যম হলো প্রাথমিক বিদ্যালয়। একটি শিশু শুরু থেকেই উন্নতমানের পরিবেশে বেড়ে উঠলে ভবিষ্যতে সম্পদে পরিণত হবে।

No comments: