বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপনেই সীমিত থাকলে চলবে না: হুইপ শাহাব উদ্দিন এমপি

সাইফুল ইসলাম সুমন: জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শাহাব উদ্দিন আহমদ এমপি বলেছেন, বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপনেই সীমিত থাকলে চলবে না। যদি তার সততা ও সাহসের দৃষ্টান্ত অনুসরণ করি তাহলেই বঙ্গবন্ধুর প্রতি যথাযথ শ্রদ্ধা নিবেদন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের রাজনৈতিক অরাজগতাকে স্থিতিশীল করেছেন এবং বলিষ্ঠ নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে বিশ্বের বুকে উন্নয়নের একটি রোল মডেল হিসেবে দাড় করিয়েছেন। শেখ হাসিনা জঙ্গি, সন্ত্রাস দমন করে মাদক ও দুর্নীতির বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী বানিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলাকে রক্ষা করতে হবে। বিশ্বের বুকে বাংলাদেশকে উন্নয়নের শীর্ষে নিয়ে যেতে হবে। ৭৫ এর ১৫ আগষ্ট জাতির পিতাকে হত্যার মাধ্যমে ইতিহাসের কালো অধ্যায় রচিত হয়েছিল। সেই খুনিদের আশ্রয় দিয়ে জিয়াউর রহমান যেমন কলংকিত অধ্যায় রচিত করেছিলেন তেমনি বিগত ৫ জানুয়ারীর নির্বাচনে আগুন সন্রাসের মাধ্যমে বিএনপি-জামায়াত চক্র দেশকে পাকিস্তান-আফগানিস্তান বানাতে চেয়েছিল। তিনি গত (১৭ আগষ্ট) শুক্রবার জুড়ীর সদর জায়ফর নগর ইউনিয়ন যুবলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন।

ইউনিয়ন যুবলীগের আহবায়ক আবুল খায়ের সাইমনের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক কয়ছর আহমদ রুবেল এবং মতিউর রহমান রাজিবের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন জুড়ী উপজেলা চেয়ারম্যান গোলশান আরা মিলি, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মণি, আওয়ামীলীগ নেতা নজমুল ইসলাম মাষ্টার, আব্দুল কাদির দারা, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি এডভোকেট আব্দুল খালিক, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক রিংকু রন্জন দাস, উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশীদ সাজু, সাধারন সম্পাদক শেখরুল ইসলাম, উপজেলা আওযামীলীগের সদস্য জাহাঙ্গীর আলম, মাসুক আহমদ, মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সহ সভাপতি হুমায়ন রশীদ রাজী, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের আহবায়ক চন্দন কুমার দাশ, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক আব্দুল হান্নান, জুড়ী কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক ইকবাল ভূইয়া উজ্জল প্রমুখ।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে বঙ্গবন্ধু পরিবারের নিহত শহীদদের স্মরণে ১মিনিট নিরবতা পালন করা হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে হুইপ শাহাব উদ্দিন আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান খুনিদের পুরুস্কৃত করেছিল এবং বঙ্গবন্ধু হত্যার বিচারের পথ রুদ্ধ করেছিল। যা ছিল বাংলাদেশের ইতিহাসের কলংঙ্কিত অধ্যায়। কিন্তু বাঙালি জাতিকে দাবিয়ে রাখা যায়নি। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় এসে প্রধানমন্ত্রী হয়ে বঙ্গবন্ধুর হত্যাকারিদের বিচার সহ যুদ্ধাপরাধীদের বিচার করেছেন। আজকের এই দিনে আমাদের শপথ হবে শেখ হাসিনার নেতৃত্বে যে কোনো অপশক্তি, বিশেষ করে সাম্প্রদায়িক অপশক্তিকে আমরা জনগণকে সঙ্গে নিয়ে প্রতিহত করবো।

No comments: