বালিয়াকান্দিতে রেল সড়কের পাশ থেকে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন

রাজবাড়ী সংবাদদাতা: 
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের আড়কান্দি নার্সারী এলাকায় রেল সড়কের পাশ থেকে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন বন্ধের দাবী জানিয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট রবিবার লিখিত অভিযোগ দায়ের করেছে আড়কান্দি, যদুপুর, সমসপুর গ্রামবাসী।

অভিযোগ সুত্রে জানাগেছে, উপজেলার বহরপুর ইউনিয়নের শ্যামসুন্দরপুর মৌজার মধ্যে (আড়কান্দি নার্সারী সংলগ্ন রেল ষ্টেশন রোডের পাশে) একটি জমি আছে আড়কান্দি গ্রামের হাবিব মিয়ার ছেলে পলাশ মিয়ার। ওই জমিতে তিনি গত বছর পুকুর খনন করেন। তার ওই জমি ছাড়া আশপাশে কোন জমি নেই। ওই জমিতে পুকুর খনন করায় আশপাশের লোকজন চরম ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। বর্তমানে ওই পুকুর থেকে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করছে। এলাকাবাসী বালু উত্তোলনে নিশেধ করলেও তা উপেক্ষা করে বালু উত্তোলন অব্যাহত রেখেছে। বালু উত্তোলন করতে থাকলে রেল সড়কসহ এলাকার মানুষের ফসলী জমিতে ভাঙ্গনের সৃষ্টি হয়ে বড় ধরনের ক্ষতির সম্মুখিন হতে হবে। ইতিপুর্বে বালু উত্তোলনে বাধা দেওয়ায় বন্ধ রাখলেও বর্তমানে পুরোদমে দিনে রাতে কার্যক্রম শুরু করেছে। এলাকাবাসী দ্রুত সরেজমিন পরিদর্শন করাসহ বালু উত্তোলন বন্ধের দাবী জানিয়েছেন। এঘটনায় প্রশাসন ব্যবস্থা না নেওয়ায় এলাকায় চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা জানান, বালু উত্তোলন বন্ধের জন্য বহরপুর ইউনিয়নের তহশীলদারকে নির্দেশ প্রদান করাসহ প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করা হয়েছে।

No comments: