জুড়ীতে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে মাধ্যমিক পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

জুড়ী টাইমস সংবাদঃ “বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে জুড়ী উপজেলার মক্তদীর বালিকা উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিক পর্যায়ে সততা সংঘের শিক্ষার্থীদের নিয়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে ।
 
জুড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে গত শনিবার (৩১ মার্চ)  সকালে মক্তদীর বালিকা উচ্চ বিদ্যালয়ে সততা সংঘের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয় দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা । উক্ত বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিলো “সচেতনতাই পারে দুর্নীতি প্রতিরোধ করতে”। এই বিষয়ে পক্ষে ও বিপক্ষে ৬জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। পক্ষে অংশগ্রহণ করে চৌধুরী জাবিন তাছনিম তানহা, ফাহমিদা ফেরদৌস জুঁই, শাহনাজ ইসলাম তমা । বিপক্ষে অংশগ্রহণ করে নিঝুম দাস নিতু, সাবিহা ইসলাম শিমলা, তামান্না আক্তার। এই বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয় বিপক্ষ দল। শ্রেষ্ঠ বক্তা হয় বিপক্ষ দলের সাবিহা ইসলাম শিমলা।
 
পরে বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ কারি ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতন করা হয়। এসময় উপস্থিত ছিলেন- উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কুলেশ চন্দ্র চন্দ মন্টু,  মক্তদীর বালিকা উচ্চ বিদ্যালয় এর সহকারি প্রধান শিক্ষক ঝুলন রানী দেব, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সাংবাদিক সাইফুল ইসলাম সুমন, দৈনিক মানবজমিনের জুড়ী প্রতিনিধি ফখরুল ইসলাম, সৌদি আরব প্রবাসী কয়েছ আহমদ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সহ-সভাপতি হাজী লাল মিয়া, সদস্য ইমরুল ইসলাম, সদস্য প্রতিভা রানী দে, সদস্য রাশেদা বেগম,  সদস্য শিল্পী সোম, পশ্চিমজুড়ী ইউনিয়ন দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি কাজী আমজাদ হোসেন, সাগরনাল ইউনিয়ন দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি মোঃ সাজিদুর রহমান, ফুলতলা বশির উল্লাহ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির শিক্ষানুরাগী সদস্য সামছ উদ্দিন সামু প্রমূখ।

No comments: