বিশ্ব জাকের মঞ্জিলে ফাতেহা শরিফ শুরু আজ

সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি : আটরশির বিশ্ব জাকের মঞ্জিলে হজরত শাহসুফী খাজাবাবা ফরিদপুরী (কু.ছে.আ.) ছাহেবের ২ দিনের মহাপবিত্র বিশ্ব ফাতেহা শরিফ আজ সোমবার শুরু হচ্ছে।

দেশ-বিদেশ থেকে লাখ লাখ শান্তিপ্রিয় মুসলমান এবং হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান সম্প্রদায়সহ বিভিন্ন ধর্ম, বর্ণের মানুষ সমবেত হবেন। আজ মাগরিব নামাজ আদায় শেষে ২ রাকায়াত করে ৬ রাকায়াত নফল নামাজ আদায় ও বিশেষ মুনাজাতের মধ্য দিয়ে বিশ্ব ফাতেহা শরিফ আনুষ্ঠানিকভাবে শুরু হবে। এর আগে গতকাল রবিবার ফজরের নামাজের পর মূল টাওয়ারে আল্লাহু আকবার খচিত পতাকা উত্তোলন করা হয়। বিশ্ব জাকের মঞ্জিলের প্রেস সচিব শামীম হায়দার জানান, গত শনিবার থেকে মানুষের ঢল শুরু হয়েছে বিশ্ব জাকের মঞ্জিলের উদ্দেশে। মানুষের আগমন আরো তীব্র হবে আজ সোমবার। সকাল থেকে বাস, লঞ্চ, ট্রলার ও অন্য যানবাহনের অবিরাম কাফেলায় মানুষের মহাসমুদ্র তৈরি হবে।

দুদিনের অনুষ্ঠানে ওয়াক্তিয়া নামাজ, নফল ইবাদত-বন্দেগি, তেলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, জেকের-আসকার, নছিয়ত ও সমবেতদের দফায় দফায় সাক্ষাৎ দেবেন পীরজাদা আলহাজ খাজা মাহফুযুল হক মুজাদ্দেদী ও পীরজাদা আলহাজ খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী। আগামীকাল মঙ্গলবার বিশ্বওলী কেবলাজান ছাহেবের রওজা শরিফ জিয়ারত ও আখেরি মুনাজাতের মধ্য দিয়ে বিশ্ব ফাতেহা শরিফ শেষ হবে।

No comments: