ফুলতলা শাহ নিমাত্রা (রহঃ) এর ৪৭ তম ওরুস মোবারক শুরু হয়েছে

সাইফুল ইসলাম সুমনঃ মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার ফুলতলা বাজারে অবস্থিত হযরত শাহ নিমাত্রা (রহঃ) এর ৪৭ তম বার্ষিক ওরুস মোবারক বুধবার থেকে শুরু হয়েছে। (১১, ১২ ও ১৩ এপ্রিল) বুধ, বৃহস্পতি ও শুক্রবার ৩দিন ব্যাপী এই ওরুস মোবারকে জাতি ধর্ম নির্বিশেষে লক্ষ লক্ষ মানুষ অংশগ্রহন করবে।

১১ এপ্রিল বুধবার সকালে পতাকা উত্তোলন ও গিলাপ ছড়ানোর মধ্যদিয়ে ৩দিন ব্যাপী এই ঐতিহ্যবাহী ও ঐতিহাসিক ওরুস মোবারক শুরু হয়। প্রথম দিন বুধবার (১১ এপ্রিল) দিবারাত্রি খতমে শফিনা, দোয়া ও জিকির আযকার অনুষ্ঠিত হয়। ২য় ও ৩য় দিন বৃহস্পতি ও শুক্রবার (১২ ও ১৩ এপ্রিল) খতমে কোরআন, দোয়া ও দিবারাত্রি জিকির আযকার অনুষ্ঠিত হবে। 

পাশাপাশী শাহ নিমাত্রা (রহঃ) এর ভক্ত বিন্দ মাজার সংলগ্ন এলাকায় কয়েক শতাধিক কাফেলা তৈরী করে দিবারাত্রি জিকির আযকার শুরু করেছে। এদিকে ওরুস মোবারকে অংশগ্রহন করতে পার্শ্ববর্তী দেশ ভারত থেকেও আসতে শুরু করেছে মানুষ। ওরুস মোবারককে কেন্দ্র করে মাজার সংলগ্ন মাঠে শুরু হয়েছে বিভিন্ন পন্যের মেলা। রয়েছে শিশুদের জন্য বিনোদনের ব্যবস্থাও। নিরাপত্তা জোরদার করার জন্য মাজার সংলগ্ন এলাকায় বসানো হয়েছে সিসি ক্যামেরা।

উক্ত ওরুস মোবারক সফল করতে সকলের সহযোগিতা চেয়েছেন মাজার কমিটির সভাপতি ও ফুলতলা ইউনিয়ন পরিষদের ৫ বারের চেয়ারম্যান মাসুক আহমদ।

জুড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ জালাল উদ্দিন বলেন, ফুলতলা শাহ নিমাত্রা (রহঃ) এর ৪৭ তম ওরুস মোবারক সফল করতে ও শান্তিশৃংখলা বজায় রাখতে আইন শৃংখলা বাহিনী প্রস্তুত রয়েছে। তৈরিকৃত চক অনুসারে পুলিশ সদস্যরা তাদের দায়িত্ব পালন করে যাচ্ছে।

No comments: