৫২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এর পক্ষথেকে বিনা মূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরন

সাইফুল ইসলাম সুমন: স্বল্পোন্নত অবস্থান থেকে বাংলাদেশের উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জনের স্বীকৃতি পাওয়ায় সারাদেশে উদযাপন হচ্ছে সেবা সপ্তাহ। জনগণের দোরগোড়ায় নাগরিক সুবিধাগুলো পৌঁছে দিতেই এই সেবা সপ্তাহের আয়োজন। এর মাধ্যমে বর্তমান সরকারের অর্জনগুলো তুলে ধরার পাশাপাশি বিশেষ সেবা দেওয়া হচ্ছে জনগণকে। স্বাধীনতা-উত্তর বাংলাদেশের উন্নয়নের ইতিহাসে এটি এক অন্যতম অর্জন। 

এদিকে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়ণশীল দেশে উন্নীত হওয়ায় বিশেষ সেবা সপ্তাহ ২০১৮ উদযাপন উপলক্ষে মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার সুজানগর ইউনিয়নের পাল্লাতল চা-বাগান, পাল্লাতল পান পুঞ্জি, আয়শাবাদ চা-বাগান ও কুমারসাল পান পুঞ্জির গরীব-দুঃস্থ-অসহায় মানুষের মাঝে বিনা মূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করে বিয়ানীবাজারস্থ বিজিবি ৫২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন। রবিবার (২৫ মার্চ) সকালে উক্ত ফ্রি-মেডিকেল ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন করেন ৫২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এর অধিনায়ক লেঃ কর্ণেল আহমেদ ইউসুফ জামিল পিএসসি। এই কর্মসূচী সকালে শুরু হয়ে চলে দিনব্যাপী। 

উদ্বোধনী সভায় বিজিবি ৫২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এর অধিনায়ক লেঃ কর্ণেল আহমেদ ইউসুফ জামিল পিএসসি বলেন, ‘স্বাধীনতা-উত্তর বাংলাদেশের উন্নয়নের ইতিহাসে এটি এক অন্যতম অর্জন। তাই সপ্তাহ জুড়ে চলছে বিজিবি’র বিশেষ সেবা সপ্তাহ। সীমান্তে অপরাধ, চোরাচালান, নির্যাতন, হত্যা, মাদকদ্রব্য পাচার, অবৈধ অস্ত্র-গোলাবারুদ বিস্ফোরক পাচার, নারী-শিশু-মানব পাচার, অবৈধ সীমান্ত পারাপার বন্ধে এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী কাজে সকলকে এগিয়ে আসারও আহব্বান জানান তিনি। 

No comments: