জুড়ীতে মান্না'র ১০তম মৃত্যু বার্ষিকীতে স্মরণসভা, দোয়া ও মিলাদ মাহফিল

জুড়ী টাইমস সংবাদঃ “মানুষের অন্তরে বেধেঁছিলে ঘর, মরনের পরে তুমি তাই তো অমর” এ শ্লোগানের আলোকে মৌলভীবাজারের জুড়ীতে বাংলাদেশ চলচ্চিত্র জগতের চির সবুজ মহানায়ক এস.এম আসলাম তালুকদার মান্না'র ১০তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণসভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

জুড়ী উপজেলা মান্না ফাউন্ডেশন ও মহানায়ক মান্না স্মৃতি সংসদের উদ্যোগে গতকাল রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় জুড়ী টাইমস কার্যালয়ে মহানায়ক মান্না স্মৃতি সংসদের উপজেলা সভাপতি জহিরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক ইকবাল খানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা যুবলীগ সভাপতি ও উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মামুনুর রশিদ সাজু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জুড়ী টাইমস এর সম্পাদক ও প্রকাশক সাইফুল ইসলাম সুমন, জুড়ী উপজেলা প্রেসক্লাব সহ-সভাপতি আমার দেশ পত্রিকার প্রতিনিধি হারিস মোহাম্মদ, কার্যকরী সদস্য মানব জমিন পত্রিকার প্রতিনিধি ফখরুল ইসলাম, নয়াদিগন্ত পত্রিকার প্রতিনিধি এবিএম নূরুল হক, বজ্র শক্তি পত্রিকার নিজস্ব প্রতিনিধি মোঃ শাহ আলম, যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি আব্দুর রহমান শাহীন, উপজেলা মহানায়ক মান্না স্মৃতি সংসদের সহ-সভাপতি শরিফুল ইসলাম বাদল, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান খান, যুগ্ম সাধারণ সম্পাদক সিদ্দিক ফরহাদ, এ আর সোহান, প্রচার সম্পাদক হাবিবুর রহমান হাবিব, দপ্তর সম্পাদক এইচ আর জয়, সদস্য আব্দুর রহিম প্রমুখ। সভা শেষে মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা এবিএম নূরুল হক।

সভায় বক্তারা বলেন, দেশীয় চলচ্চিত্রের যে কোন সঙ্কটকালে যার নাম সবার আগে মনে পড়ে তিনি আমাদের সকলের প্রিয় মহানায়ক মান্না। আজ মান্না থাকলে চলচ্চিত্রের এই দুরবস্থা হতো না। ২০০৮ সালের এইদিনে (১৭ই ফেব্রুয়ারি) বিনা মেঘে বজ্রপাতের মতো করে চলে যান মান্না। মান্নার মতো আপাদমস্তক চলচ্চিত্রে নিবেদিতপ্রাণ মানুষের অভাব আজও পূরণ হয়নি। ধ্বংসের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে থাকা চলচ্চিত্র শিল্পের সবাই মান্নার অভাবটা ঠিকই আজ অনুভব করেন। 

No comments: