আগামীকাল ১৭ ফেব্রুয়ারি মহানায়ক মান্নার দশম মৃত্যুবার্ষিকী

সাইফুল ইসলাম সুমন: আগামীকাল ১৭ ফেব্রুয়ারি শুক্রবার প্রয়াত চিত্রনায়ক (মহানায়ক) মান্নার দশম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে বিশেষ মিলাদ মাহফিল ও কোরআন খতমের আয়োজন করা হয়েছে। পাশাপাশি দিনব্যাপী সারা দেশে মান্না ফাউন্ডেশন ও মান্না স্মৃতি সংসদের আয়োজনে বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে।
মান্না আমৃত্যু বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে অধিষ্ঠিত ছিলেন। মান্না ছিলেন জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত অভিনেতা এবং একজন সফল প্রযোজকও। ১৯৮৪ সালে এফডিসি আয়োজিত নতুন মুখের সন্ধানে কার্যক্রমে মান্না চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। তার প্রথম  ছবি তওবা মুক্তি পায় ১৯৮৪ সালে। আমৃত্যু তিনি চলচ্চিত্রের সঙ্গে জড়িয়ে ছিলেন। দীর্ঘ ক্যারিয়ারে মান্না উপহার দিয়েছেন প্রায় সাড়ে তিন শতাধিক ছবি। তারমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- সিপাহী, যন্ত্রনা, অমর, পাগলী, দাঙ্গা, ত্রাশ, জনতার বাদশা, লাল বাদশা, আম্মাজান, দেশ দরদী, অন্ধ আইন, স্বামী স্ত্রীর যুদ্ধ, অবুঝ শিশু, মায়ের মর্যাদা, মা বাবার স্বপ্ন, হৃদয় থেকে পাওয়া, কাবুলিওয়ালা ইত্যাদি।
২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি তুমুল জনপ্রিয় নায়ক মান্না ভূল চিকিৎসার কারনে ও ডাক্তারদের অবহেলায় মৃত্যুবরণ করেন।
এদিকে আগামীকাল ১৭ ফেব্রুয়ারি নায়ক মান্নার ১০ম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে সম্প্রতি কাকরাইলস্থ নায়ক মান্নার অফিস কৃতাঞ্জলী চলচ্চিত্র প্রযোজনা সংস্থায় তার স্ত্রী মান্না ফাউন্ডেশনের চেয়ারপার্সন মিসেস শেলী মান্না একটি সভা করেন। এসময় মান্না ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অনেকেই উপস্থিত ছিলেন।
সভায় মান্না ফাউন্ডেশনের চেয়ারপার্সন শেলী মান্না বলেন, মহানায়ক মান্নার দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশেষ মিলাদ মাহফিল ও কোরআন খতমের আয়োজন করা হয়েছে। পাশাপাশি দিনব্যাপী সারা দেশে মান্না ফাউন্ডেশন ও মান্না স্মৃতি সংসদের আয়োজনে বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে। 

No comments: