খালেদা জিয়া জেলকোড অনুযায়ী সব সুবিধা পাবেন : স্বরাষ্ট্রমন্ত্রী

জুড়ী টাইমস সংবাদঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া জেলকোড অনুযায়ী সব সুযোগ-সুবিধা পাবেন। খালেদা জিয়াকে পুরান ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তার (খালেদা জিয়া) সামাজিক অবস্থা ও বয়স বিবেচনা করে, তিনি কয়েকবার প্রধানমন্ত্রী ছিলেন সেইসব বিবেচনায় জেলকোড অনুযায়ী সব সুযোগ-সুবিধা পাবেন তিনি।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় প্রধান আসামি খালেদা জিয়ার পাঁচ বছর সাজা এবং তারেক রহমানসহ অন্য আসামিদের ১০ বছর কারে সাজার রায় ঘোষণার পর বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে সারাদেশে আইন-শৃঙ্খলার সার্বিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন তাকে পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হচ্ছে। প্রয়োজনে তাকে সরানো হতে পারে। সারাদেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে জানিয়ে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমি সারা বাংলাদেশে খোঁজ নিলাম। কোথাও কোনো আতঙ্ক নেই। সব স্বাভাবিকভাবে চলছে। কেউ যদি বিশৃঙ্খলা করতে চায় তাহলে আইনশৃঙ্খলা বাহিনী যেটা করার সেটাই করবে। কেউ ভাঙচুর, নৈরাজ্য করতে না পারে সেজন্য সজাগ রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

তিনি বলেন, খালেদা জিয়ার আদালতে যেতে ২ ঘণ্টা সময় বেশি লেগেছে। তাদের নেতা-কর্মীরা গাড়িবহর ঘিরে মিছিল করেছে। আমাদের নেতা-কর্মীরা কিন্তু বসে ছিলেন। কেউ কিন্তু প্রতিবাদ করেনি। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। যে কোনো দল যে কোনো কর্মসূচি দিতে পারে। আইনশৃঙ্খলা বাহিনী দেখবে কোনো বিশৃঙ্খলা করছে কিনা, যোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

No comments: