ভয়ভীতি উপেক্ষা করে এবার আন্দোলনে তারেক রহমানের ভায়রা ভাই

বিশেষ প্রতিনিধিঃ গ্রেফতার, নির্যাতন ও হয়রানির ভয় উপেক্ষা করে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে পালিত বিএনপির বিভিন্ন কর্মসূচীতে নিয়মিত অংশগ্রহণ করছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের ভায়রা ভাই বিশিষ্ট ক্রীড়া সংগঠক এ. এন. এম. মাহিদ উদ্দিন ভূঁইয়া। অনুসন্ধানে জানা যায়, পেশায় ফ্রিল্যান্স কনসালটেন্ট মাহিদের জন্ম ও বেড়ে উঠা মোহাম্মদপুর এলাকায় । এখনও বাস করছেন একই এলাকায় । ধানমন্ডি বয়জে স্কুল ও ঢাকা কলেজে পড়াশুনা শেষ করে এমবিএ করছেনে স্টামফোর্ড ইউনিভাসির্টি থেকে । গুলশান অফিস ও পল্টন অফিসে নিয়মিত উপস্থিতি রয়েছে মাহিদের । তারেক রহমানের আত্নীয় হওয়ার সুবাদে দলের শীর্ষ নেতৃবৃন্দসহ সকল স্থরের নেতাকর্মীদের কাছে মাহিদের রয়েছে আলাদা গ্রহণযোগ্যতা । 

দলের যেকোন কর্মসূচীতে এবং যেকোন প্রয়োজনে সাধ্যমত পাশে দাঁড়ান মাহিদ ভূঁইয়া । গত বন্যায় বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ব্যাক্তিগতভাবে সহযোগিতা করেছেন তিনি । ২০১৪ সালের ৫ই মার্চ তার তত্তাবধানে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক এবং বর্তমান ১৮ জন ফুটবলার বি.এন.পি তে যোগদান করেন। যার মধ্যে আমিনুল হক অন্যতম। যিনি বর্তমান দলের ক্রীড়া সম্পাদক। মাহিদ স্কুল এবং কলেজ জীবনে স্কুল এবং কলেজ ক্রিকেট দলের অন্যতম সদস্য ছিলেন এবং জাতীয় অনুরুদ্ধ ১৬ দলে ডাক পেয়েছিলেন। জানা যায়, মোহাম্মদপুর এলাকার মানুষের সাথে মাহিদের রয়েছে ঘনিষ্ট যোগাযোগ । স্থানীয় বাসিন্দাদের সুখ দুখের সব খবর রাখেন তিনি । স্থানীয় বাসিন্দারা এ এলাকার সন্তান হিসেবে তাকে আগামী নির্বাচনে প্রার্থী হিসেবে দেখতে চান । 

মাহিদ জানান, তিনি মানুষের জন্য কাজ করে যেতে চান । দল চাইলে তিনি আগামী নির্বাচনে তিনি এ এলাকা থেকে নির্বাচন করতে আগ্রহী । দল এবং দেশের জন্য কাজ করাই এখন তার মূল লক্ষ্য। মাহিদ ভূঁইয়ার স্ত্রী সাবরিনা মুনীর তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের মামাতো বোন । তিনি ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সাথে জড়িত । মাহিদ-সাবরিনা দম্পতি দুই পুত্র সন্তানের জনক । মাহিদের পিতা আলহাজ্ব মোঃ বেলায়েত হোসেন ভূঁইয়া তিতাসগ্যাস অ্যান্ড ট্রান্সমিশন কোম্পানী লিমিটেডের সাবেক মহাব্যবস্থাপক এবং মাতা মিসেস হাফসা আক্তার একজন গৃহিণী ।

No comments: