আগামী সপ্তাহে সাজার রায়ের বিরুদ্ধে আপিল : খালেদার আইনজীবী

জুড়ী টাইমস সংবাদঃ দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পাঁচ বছরের সাজার রায়ের বিরুদ্ধে আগামী সপ্তাহে আপিল করা হবে বলে জানিয়েছেন তার দুই আইনজীবী মাসুধ আহমেদ তালুকদার ও সানাউল্লাহ মিয়া।

তিনি বলেন, আমরা আশা করছি আগামী সপ্তাহে আপিল করব। সম্পূর্ণ অন্যাভয়ভাবে খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে। আদালত তার পর্যবেক্ষণে খালেদার কোনো অপরাধের কথা বলেননি। শুধু তার বয়স বিবেচনায় নেয়ার কথা বলা হয়েছে। এরআগে রায় ঘোষণার পর খালেদার আরেক আইনজীবী খন্দকার মাহবুব হোসেন জানান, রায়ের কপি হাতে পেলেই আপিল করবেন তারা।

তিনি বলেন, আমরা রায়ের নকলের জন্য আবেদন করেছি। রায় পাওয়ার সাথে সাথে আমরা হাইকোর্টে জামিন আবেদন করব। আশা করছি আমরা সেদিন জামিন পাব। তিনি আরও বলেন, রায়ে বলা হয়েছে খালেদা জিয়া অর্থ আত্মসাতে সহযোগিতা করেছেন যা অসত্য।

বহুল আলোচিত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বৃহস্পতিবার রায় ঘোষণা করেছেন আদালত। রায়ে খালেদা জিয়াকে ৫ বছরের সাজা দেয়া হয়েছে। অপর আসামি খালেদার জিয়ার ছেলে তারেক রহমানসহ বাকিদের দেয়া হয়েছে ১০ বছরের সাজা।

No comments: