জুড়ীতে গ্রাউকের বিজয় দিবস পালন

জুড়ী টাইমস সংবাদ: মৌলভীবাজার জেলার জুড়ীতে মহান বিজয় দিবস যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়েছে। মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলার কৃষ্ণনগরে “গ্রাম উন্নয়ন কার্যক্রম” (গ্রাউক) এর আয়োজনে ব্যাপক কর্মসূচি পালন করা হয়। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয় এবং জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে কৃষ্ণনগরে বিশাল বিজয় র‌্যালি অনুষ্ঠিত হয়। বিকেলে অনুষ্ঠিত হয় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

উল্লেখ্য যে, জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের ধামাই চা-বাগান এলাকার একটি গ্রামের নাম কৃষ্ণনগর। এই এলাকার প্রায় সবাই চা-শ্রমিক। তাই তারা বিজয় দিবস সম্পর্কে তেমন সচেতন নয়। অবহেলিত এসব মানুষকে বিজয় দিবস ও দেশের স্বাধীনতাসংগ্রাম সম্পর্কে সচেতন করতে কৃষ্ণনগরের সূর্যসন্তান গ্রাউকের পরিচালক অশোক রঞ্জন পালের উদ্যোগে প্রায় এক হাজার শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে কৃষ্ণনগর গ্রামে বিশাল বিজয় র‌্যালি করা হয়। 

দেশ স্বাধীন হওয়ার ৪৪ বছর পর প্রথম বিজয় দিবসের অনুষ্ঠান করেন গ্রাউক। তারপর থেকে এখন প্রতিবছর এই অনুষ্ঠান হয় কৃষ্ণনগরে। 
 

No comments: