জুড়ীর ছোট ধামাই উচ্চ বিদ্যালয়ে দুদকের সততা স্টোর উদ্বোধন

জুড়ী টাইমস সংবাদ: স্কুল জীবন থেকেই শিক্ষার্থীদের মাঝে সততার মূল্যবোধ সৃষ্টির লক্ষ্যে মৌলভীবাজারের জুড়ী উপজেলার ছোট ধামাই উচ্চ বিদ্যালয়ে চালু হয়েছে দুদকের সততা স্টোর। গত বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকেলে উপস্থিত থেকে আনুষ্ঠানিক ভাবে দুদকের এই সততা স্টোর শুভ উদ্বোধন করেন দুর্নীতি দমন কমিশন সিলেট বিভাগীয় পরিচালক নিরু শামসুন নাহার। 

জুড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও ছোট ধামাই উচ্চ বিদ্যালয় সততা সংঘের আয়োজনে এবং প্রত্যয় সংগঠনের সার্বিক সহযোগিতায় সততা স্টোর উদ্বোধন অনুষ্ঠানে পূর্ব জুড়ী ইউপি চেয়ারম্যান সালেহ উদ্দিন আহমদ এর সভাপতিত্বে ও প্রত্যয় সংগঠনের পরিচালক লিটন আহমদ এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন সিলেট বিভাগীয় পরিচালক নিরু শামসুন নাহার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জুড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সাংবাদিক সাইফুল ইসলাম সুমন। 

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় হবিগঞ্জ এর উপ-পরিচালক মলয় কুমার সাহা, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় সিলেট এর উপ-পরিচালক মো: তৌফিকুল ইসলাম, জুড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব তাজুল ইসলাম, ছোট ধামাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বীর চন্দ্র সিংহ, জুড়ী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মো: খলিলুর রহমান, জুড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য মো. ইমরুল ইসলাম, পশ্চিমজুড়ী ইউনিয়ন দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি কাজী আজমল হোসেন প্রমূখ।

আলোচনা সভা শেষে ছোট ধামাই মনিপুরী শিল্পকলা একাডেমীর পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ মনমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান । সাংস্কৃতিক পর্বে গান ও নৃত্য পরিবেশন করেন- ইন্দ্রিরা সিনহা, ভাগ্য সিংহ, চানবী দেবী, নির্জনা দেবী, প্রিয়া দেবী, মোনালিসা, অনামিকা দেবী, এল চন্দ্রসেন।

জানাগেছে, শিশুকাল থেকেই নীতি-নৈতিকতা ও সততার শিক্ষা নিতে শিক্ষার্থীরা সততা স্টোর থেকে নিজেদের প্রয়োজন অনুযায়ী পন্য কিনে নির্ধারিত তালিকা অনুযায়ী মূল্য একটি বাক্সে পরিশোধ করবে। এসব সামগ্রীর প্রতিটিতেই মূল্য তালিকা ঝুলানো থাকবে। শিক্ষার্থীরা যে সামগ্রী কিনতে ইছুক সে সামগ্রী নিয়ে সততা স্টোরে রাখা ক্যাশ বাক্সে নিজ হাতে টাকা রাখবে। বিদ্যালয়ের একটি কক্ষে স্থাপিত সততা স্টোরে কোন বিক্রেতা থাকবে না। এই স্টোরে খাতা, কলম, পেন্সিল, রাবার, শার্পনার, জ্যামিতি বক্স, পেন্সিল বক্স, রঙ পেন্সিলসহ অন্যান্য শিক্ষা সামগ্রী সংরক্ষিত থাকবে।  কোমলমতি শিক্ষার্থীরা সততার মূল্যবোধ থেকেই সততা স্টোর থেকে ক্রয় করবে শিক্ষাসামগ্রী। 

No comments: