রাত পোহালেই জুড়ী উপজেলার ফুলতলা ইউপি নির্বাচন

সাইফুল ইসলাম সুমন: রাত পোহালেই মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়ন পরিষদের নির্বাচন। ইতোমধ্যে প্রচার প্রচারণা শেষ হয়েছে। ভোটাররা অপেক্ষায় আছেন তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে। স্থানীয় সরকারের গুরুত্বপূর্ণ এই স্তরের প্রতিনিধি নির্বাচনে সকাল আটটায় শুরু হবে ভোট গ্রহণ। কোনও বিরতি ছাড়াই চলবে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনকে ঘিরে নানা আশঙ্কা থাকলেও নির্বাচন কমিশন ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। অনাকাঙ্খিত পরিস্থিতি সামাল দিতে নেওয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। ফুলতলায় এবারই প্রথম দলীয় ব্যানারে হচ্ছে এই নির্বাচন। ভোটগ্রহণের দিন সংশ্লিষ্ট নির্বাচনি এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

ফুলতলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেযারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ প্রার্থী। তারা হলেন আওয়ামী লীগ প্রার্থী ও সাবেক চার বারের চেয়ারম্যান মাসুক আহমদ (নৌকা), বিএনপি প্রার্থী বাবুল আহমদ (ধানের শীষ) এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও বর্তমান ইউনিয়ন চেয়ারম্যান ফয়েজ আলী (ঘোড়া) ।

ফুলতলা ইউনিয়নের মোট ভোটার ১১ হাজার ৪৬২। ভোট কেন্দ্র ১১ টি। কাল ২৮ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে ৩ প্রার্থী ছাড়াও ৯ টি ওয়ার্ডে ৫৫ জন মেম্বার ও মহিলা মেম্বার প্রার্থী সরাসরি ভোট যুদ্ধে অংশ নেবেন।

জুড়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো: এনামুল হক জানান, “ফুলতলা ইউনিয়নের সব কয়টি ভোটকেন্দ্রে ব্যালট বাক্স, ব্যালট পেপার’সহ প্রয়োজনীয় সরঞ্জামাদি নিজ নিজ কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের কাছে হস্তান্তর করা হয়েছে”। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা এবং আইন-শৃঙ্খলা রক্ষায় যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা প্রদান করা হয়েছে বলেও জানিয়েছেন এই নির্বাচন কর্মকর্তা।

No comments: