রাত পোহালেই জুড়ী উপজেলা যুবলীগের সম্মেলন

সাইফুল ইসলাম সুমন: রাত পোহালেই জুড়ী উপজেলা যুবলীগের সম্মেলন। অবশেষে প্রায় ৮ বছর পর জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে কাল বুধবার (১৩ ডিসেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন।
শেষ সময়ে এসে তৃনমূল নেতা-কর্মীদের মাঝে টানটান উত্তেজনা বিরাজ করছে। কিন্তু উৎকন্ঠায় রয়েছেন পদপ্রত্যাশীরা। ‌সম্মেলন অনু‌ষ্টিত হ‌বে কাউ‌ন্সিলারদের ভোটে। প্রার্থী‌দের অতীতের কর্মকান্ড ও ত্যাগ বি‌বেচনায় নি‌য়ে সভাপ‌তি সম্পাদ‌ক নির্বাচন করবেন কাউ‌ন্সিলাররা। তাই মাঠের আলোচনায় আসন্ন নেতৃত্ব নিয়ে। উপজেলা জুড়ে পাড়া-মহল্লা, মুদি দোকান, শপিংমল থেকে শুরু করে সবখানে আলোচনা বইছে কারা আসছেন নেতৃত্বে? এদিকে সম্মেলন কেন্দ্র হিসেবে জুড়ী উপজেলা চত্ত্বর চৌমুহনীস্থ এন.বি হলে বিশাল সম্মেলন মঞ্চের কাজ শেষ হয়েছে। আলোকস্বজ্জায় সাজানো হয়েছে এলাকাটি। প্রধান প্রধান সড়কে ব্যানার-ফেস্টুন, তুরণ আর নানা রঙের গেট নির্মান করা হয়েছে। রাত পোহালেই শুরু হবে ঐতিহাসিক এই সম্মেলন।
সম্মেলনে প্রধান অতিথি থাকবেন জাতীয় সংসদের হুইপ ও মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাহাব উদ্দিন আহমদ। বিশেষ অতিথি থাকবেন মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসেন, জুড়ী উপজেলা আওয়ামীলীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন, যুগ্ম আহবায়ক হাজী শফিক আহমদ, যুগ্ম আহবায়ক মাসুক আহমদ, জুড়ী উপজেলা চেয়ারম্যান গুলশান আরা মিলি।
সম্মেলনের উদ্ভোধন থাকবেন মৌলভীবাজার জেলা যুবলীগের সভাপতি নাহিদ আহমদ, প্রধান বক্তা হিসেবে থাকবেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমন, সভাপতিত্ব করবেন জুড়ী উপজেলা যুবলীগের সভাপতি এডভোকেট মো: আব্দুল খালিক,  সম্মেলনের সঞ্চালনায় থাকবেন জুড়ী উপজেলা যুবলীগের সফল সাধারণ সম্পাদক রিংকু রঞ্জন দাস।

এদিকে জুড়ী উপজেলা যুবলীগের সম্মেলনকে সামনে রেখে সম্ভাব্য সভাপতি পদে ২ জনের ও সাধারন সম্পাদক পদে ৫ জনের ব্যাপক প্রচারনা লক্ষ করা গেছে। তারা হচ্ছেন সম্ভাব্য সভাপতি পদে মামুনুর রশিদ সাজু ও মহেশ দাস। সাধারন সম্পাদক পদে শেখরুল ইসলাম, আব্দুল হান্নান, জুয়েল রানা, নিলু দাস ও হাসান তারেক।

No comments: