জুড়ীর রিপামনি বিসিএস ক্যাডার হওয়ায় জুড়ী টাইমস এর সংবর্ধনা

সাইফুল ইসলাম সুমন: ৩৬ তম বি.সি.এস. পরীক্ষায় প্রশাসন বিভাগে ক্যাডার হয়েছেন জুড়ীর রিপামনি দেবী। রিপামনি মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার ছোট ধামাই গ্রামের ভাগ্য সিংহ ও নানাবী দেবীর মেয়ে। রিপামনি ১৯৮৫ সালের প্রহেলা অক্টোবর জন্ম গ্রহন করেন। দুই বোন ও এক ভাইয়ের মধ্যে রিপামনি সবার বড়। রিপামনি দেবী ২০১০ সালে সংযুক্ত আরব আমিরাত প্রবাসী কানন কুমার সিংহের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। রিপামনি দেবী ও কানন কুমার সিংহ এক কন্যা সন্তানের জনক-জননী। তাদের সাড়ে ৫ বছরের কন্যা সন্তানের নাম অনন্যা সিনহা।
রিপামনি ছোট ধামাই সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৫ম শ্রেনী পাস করেন, ২০০১ সালে ছোট ধামাই উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি পাস করেন, ২০০৩ সালে টি.এন.খানম একাডেমী ডিগ্রী কলেজ থেকে এইচ.এস.সি পাস করেন, ২০০৭ সালে এম.সি কলেজ থেকে অনার্স ও ২০০৮ সালে এম.সি কলেজ থেকে মাস্টার্স প্রথম শ্রেনীতে অর্জন করেন।
 
রিপামনি ৩৪-তম বিসিএস এ নন-ক্যাডার হয়ে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়। এরপর সরাসরি নন-ক্যাডার নিয়োগে সহকারী রাজস্ব কর্মকর্তা হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়। সবশেষে গত ১৭ অক্টোবর  ৩৬ তম বিসিএসে বিসিএস প্রশাসনে সুপারিশপ্রাপ্ত।
 
এদিকে ৩৬ তম বিসিএসে জুড়ীর রিপামনি প্রশাসনে বিসিএস ক্যাডার হওয়ায় জুড়ী টাইমস পরিবারের পক্ষ থেকে এক সংবর্ধনা প্রদান করা হয়। গত ১৩ নভেম্বর সন্ধ্যায় বিসিএস কন্যা রিপামনি দেবীকে দেওয়া সংবর্ধনায় উপস্থিত ছিলেন- জুড়ী টাইমস এর উপদেষ্ঠা মন্ডলীর সভাপতি সাবেক চেয়ারম্যান মো. মাসুক আহমদ, শিরিন-মাসুক লোকজ একাডেমীর চেয়ারপার্সন শিরিন আক্তার, জুড়ী টাইমস এর সম্পাদক ও প্রকাশক সাংবাদিক সাইফুল ইসলাম সুমন, বিসিএস কন্যা রিপামনি দেবীর বাবা ভাগ্য সিংহ, উপজেলা যুবলীগ নেতা অটল কৃষাণ সিংহ সিবেন, জুড়ী টাইমস এর ব্যবস্থাপনা পরিচালক মো. ইকবাল খান, জুড়ী টাইমস এর গোয়ালবাড়ী প্রতিনিধি সিদ্দিক ফরহাদ।
 
এক প্রতিক্রিয়ায় জুড়ী টাইমস এর উপদেষ্ঠা মন্ডলীর সভাপতি মো. মাসুক আহমদ বলেন, কঠোর পরিশ্রম, নিরলস প্রচেষ্টা এবং অধ্যবসায়ের ফলে বিসিএস কন্যা রিপামনি দেবী জুড়ী উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে ভালো ফলাফল অর্জন করেছে। রিপামনির এমন ফলাফলে জুড়ীবাসী আনন্দিত ও গর্বিত । আমরা তার সফলতা কামনা করছি।

No comments: