ফুলতলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি

সাইফুল ইসলাম সুমন: মৌলভীবাজারের জুড়ী উপজেলার ৭নং ফুলতলা ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পরই, মনোনয়ন পেতে সরব হয়ে উঠেছেন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা। সরকারি দলের হয়ে মনোনয়ন প্রত্যাশী রয়েছেন ২ জন। তবে শেষ পর্যন্ত নৌকার মাঝি কে হচ্ছেন তা নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা।

ফুলতলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে কে হবেন আওয়ামী লীগের প্রার্থী এ নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই এখন ফুলতলা তথা জুড়ীবাসীর।  জুড়ী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও ফুলতলা ইউনিয়ন পরিষদের সাবেক ৪ বারের সফল চেয়ারম্যান মো: মাসুক আহমদ এবং ফুলতলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও ফুলতলা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মো: ফয়াজ আলী নৌকার প্রতীক নিয়ে মনোনয়ন প্রত্যাশী রয়েছেন তারা ২ জন। কিন্তু শেষ পর্যন্ত কে পাবেন আওয়ামী লীগের মনোনয়ন। এ নিয়ে সব জায়গায় গুঞ্জন এখন ভোটারদের মাঝে।

তবে তৃণমূলে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন ফুলতলা ইউনিয়ন পরিষদের সাবেক ৪ বারের সফল চেয়ারম্যান ও জুড়ী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মো: মাসুক আহমদ। তিনি সব সময় দলীয় ও বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে আসছেন। তিনি যে কোনো মানুষের আহবানে ছুটে যান এবং সুখে-দুঃখে মানুষের পাশে থাকেন। তিনি দলীয় কর্মী এবং মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন দিন-রাত। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দলের স্থানীয় প্রভাবশালী নেতা হিসেবে মাসুক আহমদ এর বিকল্প নেই।

এদিকে আগামী ২৮ শে ডিসেম্বর অনুষ্ঠিতব্য জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীতা বাছাই উপলক্ষে জেলা ও উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এক সভা অনু্ষ্ঠিত হয়। আজ ১৭ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় জুড়ী ডাক বাংলোয় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন- মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ। উক্ত সভায় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. আলহজ্ব শাহাব উদ্দিন এমপি, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মিসবাউর রহমান, জুড়ী উপজেলা আওয়ামীলীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন, যুগ্ম আহবায়ক হাজী শফিক আহমেদ, যুগ্ম আহবায়ক ফুলতলা ইউনিয়ন পরিষদের সাবেক চোয়ারম্যান মাসুক আহমদ, ফুলতলা ইউনিয়ন আওমীলীগের সভাপতি কাঞ্চন চক্রবর্তী, সাধারন সম্পাধক ফয়াজ আলী।

মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ বলেন, যেহেতু ফুলতলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পেতে প্রার্থী ২ জন সেহেতু আমরা ২ প্রার্থীর নাম কেন্দ্রে পাঠাবো। দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কার হাতে নৌকার দায়িত্ব দেন তা এখন সময়ের বিষয় মাত্র। ফুলতলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চূড়ান্ত মনোনয়নপ্রাপ্তকে দলীয় প্রধান শেখ হাসিনার স্বাক্ষরিত চিঠি দেওয়া হবে।

No comments: