জুড়ী ও বড়লেখায় ১৮৪৮ জন চাষী পেলেন বিনামূল্যে সার ও বীজ

জুড়ী টাইমস সংবাদ: মৌলভীবাজারের জুড়ী ও বড়লেখায় ১৮৪৮ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৪ অক্টোবর) জুড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে ৬৪৬ জন ও গত সোমবার (২৩ অক্টোবর) বিকেলে বড়লেখা উপজেলায় ১২০২ জনের মাঝে পৃথক অনুষ্ঠানে ওই সব উপকরণ বিতরণ করা হয়। পৃথক এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপি।

মঙ্গলবার জুড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বণিক। এতে উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষক আজিজুল ইসলাম খানের সঞ্চালনায় প্রধান অতিথি ছাড়ও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান গুলশানা আরা মিলি, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক বদরুল হোসেন, শফিক উদ্দিন, কৃষি কর্মকর্তা দেবল সরকার।

এদিকে গত সোমবার (২৩ অক্টোবর) বিকেলে বড়লেখা উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সুহেল মাহমুদ। এতে কৃষি কর্মকর্তা কুতুব উদ্দিনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকান্দ দাস নান্টু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, উপজেলা প্রকৌশলী বিদ্যুৎ ভূষণ পাল প্রমুখ।

উল্লেখ্য, জুড়ী ও বড়লেখা উপজেলায় ২০১৭ ও ১৮ রবি মৌসুমের এ কর্মসূচির আওতায় ১৭৫০ জন কৃষককে ১ কেজি করে সরিষা বীজ, ডিএপি সার ২০ কেজি করে ও এমওপি সার ১০ কেজি, ৫৫ জনকে ২ কেজি করে ভুট্টা বীজ, ৪০ জনকে ৫ কেজি করে মুগের বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার, ৩ জনকে বিটি বেগুনের ২০ গ্রাম করে বীজ, ডিএপি সার ১৫ কেজি করে ও ১৫ কেজি এমওপি প্রদান করা হয়।

No comments: