শ্রীমঙ্গল ভূনবীর ইউপি চেয়ারম্যানের মেয়ে শিক্ষায় বিসিএস ক্যাডার

বিকলু চক্রবর্ত্তী: শ্রীমঙ্গল উপজেলার ২ নং ভূনবীর ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র নির্বাচিত চেয়ারম্যান চেরাগ আলীর বড় মেয়ে পারভীন আক্তার শিক্ষায়  বিসিএস ক্যাডার হয়েছেন। সরকারি কর্মকমিশন (পিএসসি) ১৭ অক্টোবর ৩৬তম বিসিএস’র চূড়ান্ত ফলাফল প্রকাশ করায় স্বপ্নের এই দ্বারে পৌঁছান পারভীন আক্তার।

পারভীন অাক্তার, দি বাডস রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ থেকে  ২০০৫  সালে  এসসি ও ২০০৭ সালে  এইচএসসি , ২০১২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গনিতে অনার্স এবং ২০১৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফলিত গনিতে মাস্টার্স সম্পন্ন করেন।২০১৭ সালের মাঝামাঝি সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেরীটাইম সরকারী বিশ্ববিদ্যালয়ে গনিতের প্রভাষক হিসেবে যোগদান করেন।

পারভীন অাক্তার পরিবারের পাঁচ ভাই  বোনের মধ্যে বড়। মাতা সুফিয়া বেগম গৃহকর্মী । পারভীন অাক্তার নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, পরিবারসহ সকল সহপাঠি ও শিক্ষকদের অনুপ্রেরনার ফসল এটি। তাই আমি বলবো এই অর্জন তাদের প্রত্যেকের। এর পিছনে ছিল আমার নিরন্তর চেষ্টা,কঠোর সাধনা তাই বলবো, কারো নিরন্তর চেষ্টা ও কঠোর সাধনা কখনোই ব্যর্থ হবার নয়।

শ্রীমঙ্গল উপজেলার ২ নং ভূনবীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চেরাগ আলী  বলেন,  অামার মেয়ে শিক্ষাতে  বিসিএস ক্যাডার হওয়ায় আমি ব্যক্তিগতভাবে অনেক আনন্দিত। এবং তার এই সফলতা শুধু তার একার নয়। তার এই অর্জন,তার এই সফলতা পুরো শ্রীমঙ্গলবাসীর। সে আরো অনেক দূর এগিয়ে যাউক এটাই আমার প্রত্যাশা।

পারভীন আক্তারের ছোট ভাই শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগ শাখার ১ম যুগ্ন সম্পাদক মো: কাওছার অাহমদ বলেন অাপুর এই অর্জন দীর্ঘ দিনের কষ্টের ফসল সত্যিই আমি গর্বিত খুব কাছ থেকে দেখেছি অাপুর জীবন সংগ্রাম আপুর আগামীর পথ চলা আরো বলিষ্ট হউক সেই প্রত্যাশা করি।

প্রসঙ্গত, ১৭ অক্টোবর ৩৬তম বিসিএস’র চূড়ান্ত ফলাফল প্রকাশ করে সরকারি কর্মকমিশন (পিএসসি)। এতে ২ হাজার ৩২৩ জনকে ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হয়।বিভিন্ন ক্যাডারে দুই হাজার ১৮০ জনকে নিয়োগ দিতে ২০১৫ সালের ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। গত বছরের ৮ জানুয়ারি অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় দুই লাখ ১১ হাজার ৩২৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। ওই বছরের ১০ ফেব্রুয়ারি প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ করে পিএসসি, যাতে উত্তীর্ণ হন ১৩ হাজার ৮৩০ জন |

No comments: