রাত পোহালেই সম্মেলন; নেতৃত্ব নির্বাচন করবেন হাসিনা

বিশেষ প্রতিনিধি: অবশেষে এক যুগের জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শনিবার (২৮ অক্টোবর) অনুষ্ঠিত হতে যাচ্ছে মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন।

শেষ সময়ে এসে তৃনমূল নেতা-কর্মীদের মাঝে টানটান উত্তেজনা বিরাজ করছে। কিন্তু উৎকন্ঠায় রয়েছেন পদপ্রত্যাশীরা। ‌সম্মেলন অনু‌ষ্টিত হ‌লেও এবার কাউ‌ন্সিল হওয়ার সম্ভাবনা নেই । প্রার্থী‌দের অতীতের কর্মকান্ড ও ত্যাগ বি‌বেচনায় নি‌য়ে সভাপ‌তি সম্পাদ‌কের নাম নির্বাচন করবেন প্রধানমন্ত্রী নি‌জে। তাই মাঠের আলোচনায় আসন্ন নেতৃত্ব নিয়ে কেউ ‍কিছু ধারণা করতে পারছেন না। তবে জেলা জুড়ে পাড়া-মহল্লা, মুদি দোকান, শপিংমল থেকে শুরু করে সবখানে আলোচনা বইছে কারা আসছেন নেতৃত্বে? এদিকে সম্মেলন কেন্দ্র হিসেবে শহরের সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে নির্মানধীন বিশাল সম্মেলন মঞ্চের কাজ শেষ হয়েছে। আলোকস্বজ্জায় সাজানো হয়েছে এলাকাটি। প্রধান প্রধান সড়কে ব্যানার-ফেস্টুন, তুরণ আর নানা রঙের গেট নির্মান করা হয়েছে। রাত পোহালেই শুরু হবে ঐতিহাসিক এই সম্মেলন।
সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি থাকবেন যুগ্ন-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দিন সিরাজ, সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, সদস্য অধ্যাপক মো: রফিকুর রহমান।

এছাড় অতিথি থাকবেন জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিন, মৌলভীবাজার ৩ আসনের সাংসদ সৈয়দাসায়রা মহসীন, ২ আসনের সাংসদ আব্দুল মতিন।

জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. বদরুল হোসেন জানান, সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন। এখন শুধু আনুষ্ঠানিক ভাবে নতুন নতৃত্ব চেনে নেয়ার বাকি। সব কিছু প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতে। নেত্রী যাকে নির্বাচন করবেন আমরা তাকেই মেনে নেব।

No comments: