সংযুক্ত আরব আমিরাতে সাবেক মন্ত্রী সৈয়দ মহসিন আলী’র দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত

সাইফুল ইসলাম সুমন: বাংলাদেশ সরকারের সাবেক সমাজকল্যাণ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা প্রয়াত সৈয়দ মহসিন আলীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরনসভা ও দোয়া মাহফিল করেছে সৈয়দ মহসিন আলী স্মৃতি সংসদ সংযুক্ত আরব আমিরাত শাখা। 

গত ১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের আল আইনের সুপার হোটেল হল রুমে সংগঠনের আহবায়ক বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক কাছাউদ্দীন কাছার সভাপতিত্বে ও হাবিবুর রহমান ফজলুর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ সংযুক্ত আরব আমিরাত শাখার প্রধান উপদেষ্ঠা বদরুল ইসলাম চৌধুরী। প্রধানবক্তার বক্তব্য রাখেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ সংযুক্ত আরব আমিরাত শাখার সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন চৌধুরী। উক্ত অনুষ্ঠানে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন মরহুম সৈয়দ মহসিন আলীর সহ ধর্মিনী বর্তমান জাতীয় সংসদের সাংসদ সদস্যা সায়রা মহসিন এমপি এবং তাঁর মেয়ে সৈয়দা সানজিদা মহসিন। স্বাগত বক্তব্য রাখেন সৈয়দ মহসিন আলী স্মৃতি সংসদ সংযুক্ত আরব আমিরাত শাখার যুগ্ম আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী কমিউনিটি নেতা রহমত আলী সোয়েব।

উক্ত সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতের আলআইনে প্রতিষ্ঠিত “জুড়ী ওয়েলফেয়ার এসোসিয়েশন” এর সাধারণ সম্পাদক,  জুড়ী টাইমস অনলাইন পত্রিকার উপদেষ্ঠা মন্ডলীর  সিনিয়র সভাপতি ও দারুল উলূম মাদরাসা এতিমখানার প্রতিষ্ঠিতা  সৈয়দ আব্দুর রফিক নাজমু, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ সংযুক্ত আরব আমিরাত শাখার সাংগঠনিক সম্পাদক হাজী শফিকুল ইসলাম, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ সংযুক্ত আরব আমিরাত শাখার উপদেষ্ঠা আশিক মিয়া, কুলাউড়া সমিতি সংযুক্ত আরব আমিরাত শাখার সভাপতি বিশিষ্ট ব্যাবসায়ী আহমেদ আলী, কুলাউড়া সমিতি সংযুক্ত আরব আমিরাত শাখার প্রধান উপদেষ্ঠা বিশিষ্ট ব্যাবসায়ী এম.এ.লতিফ প্রমূখ।

স্বরনসভা ও দোয়া মাহফিলে বক্তারা বলেন, প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী ছিলেন একজন মহান ব্যক্তিত্ব। রাজনীতি করে অনেকে আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে যায়। কিন্তু তিনি মৃত্যুর আগে নিজের সম্পদ বিক্রি করে মানুষের সেবায় বিলিয়ে গেছেন। বিনিময়ে তিনি পেয়েছেন মানুষের শ্রদ্ধা ও ভালবাসা। এই দানবীর ব্যক্তি মরে অমর হয়ে আছেন। সৈয়দ মহসিন আলী বড় মনের এবং বড় মাপের মানুষ ছিলেন। তিনি একজন সাদা মনের মানুষ এবং বড় আত্মার মানুষও  ছিলেন।

No comments: