ভিয়েতনামে সেমিনার; বন্যার্তদের পাশে থাকতে চান প্রবাসীরা

জুড়ী টাইমস সংবাদ: বাংলাদেশের বন্যার্ত ও প্রাকৃতিক দুর্যোগে বিপদগ্রস্তদের পাশে থাকার আগ্রহের কথা জানিয়েছেন পশ্চিম ইউরোপ প্রবাসীরা । বৃহস্পতিবার ভিয়েতনামের হো চি মিন সিটিতে ডাব্লিউবিও’র উদ্যোগে ‘বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা’ শিরোনামে এক সেমিনার হয়।

প্যারিসভিত্তিক  প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘বিশ্ব বাংলাদেশ সংস্থা’ এর সভাপতি কাজী এনায়েত উল্লাহ বলেন, “পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে বিভিন্ন দেশের দূতাবাস ও হাই কমিশনকে জরুরি নির্দেশনা দেয়া হলে ভয়াল এ বন্যা মোকাবেলায় প্রবাসীরা তাদের সাধ্যমতো এগিয়ে আসবেন।” সেমিনারে প্রধান অতিথি জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ বলেন, “রেমিটেন্সের উৎস প্রায় এক কোটি প্রবাসী বাংলাদেশি আমাদের দেশ ও জাতির সোনার সন্তান। বন্যার্ত ও বিপদগ্রস্তদের কল্যাণে প্রবাসীরা ভালো ভূমিকা রাখতে পারেন।” সেমিনারে বিশেষ অতিথি জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপি বলেন, বাংলাদেশের বন্যার্ত ও প্রাকৃতিক দুর্যোগে বিপদগ্রস্তদের পাশে আমার প্রবাসী ভাইদের থাকার জন্য আমি আহবান করছি।

সেমিনারে মূল প্রবন্ধ পড়ে শোনান দুর্যোগে ‘পিকওয়ার্ড’ ভিয়েতনামের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ রমিজ খন্দকার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের হুইপ শহীদুজ্জামান সরকার, জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব মো. নুরুজ্জামান ও বাংলাদেশ দূতাবাস হ্যানয়ের চার্জ দ্য অ্যাফেয়ার্স আজিজুর রহমান।

No comments: